২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভোট দিতে পারব তো, প্রশ্ন ভোটারদের

ভোট দিতে পারব তো, প্রশ্ন ভোটারদের - ছবি : নয়া দিগন্ত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৫ (সদর) আসনে বিএনপি প্রার্থী শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন বলেছেন, আমি যেখানেই ভোট প্রার্থনা করতে যাচ্ছি সেখানেই ভোটাররা আমাকে একটি প্রশ্নই করেন, আমরা কি কেন্দ্রে গিয়ে নিজে ভোট দিতে পারব?

তিনি বলেন, কারো বিরুদ্ধে আমার অভিযোগ নেই। সংশ্লিষ্ট সকলের প্রতি আমার আবেদন হলে, জনগণ যেন সুষ্ঠুভাবে নির্বাচনে ভোট দেয়ার সুযোগ পায়-এ ব্যবস্থা করতে হবে। আজ বুধবার দুপুরে শহরের সরদারপাড়াস্থ ধানের শীষ প্রতীকের নির্বাচনী প্রধান প্রচার কেন্দ্রে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন আরো বলেন, জেলা শহরসহ ১৫টি ইউনিয়নে ধানের শীষ প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলছে আ.লীগ প্রার্থীর সমর্থকরা। শুধু তাই নয়- ধানের শীষ প্রতীকের নির্বাচনী অফিস ও প্রচার কেন্দ্র ভাঙচুর এবং দলীয় নেতাকর্মীদের মারধর ও বাড়িঘর ভাঙচুর করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট ও ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছে তারা।

মঙ্গলবার রাতে শহরের রামনগর সাত রাস্তা মোড়ে ধানের শীষ প্রতীকের নির্বাচনী প্রচার কেন্দ্র ভাঙচুর করেছে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারভীর আহম্মেদের নেতৃত্বে আ.লীগ প্রার্থীর সমর্থকরা। একই দিন দুপুরে আওয়ামী লীগ প্রার্থীর উপস্থিতিতেই শহরের হাটচন্দ্রা মিয়াবাড়ি বাজারে ধানের শীষের নির্বাচনী প্রচার কেন্দ্র ভাঙচুর করেছে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা।

অন্যদিকে নৌকা প্রতীকের পোস্টারে ছেড়ে গেছে জেলা শহরসহ প্রতিটি ইউনিয়ন। নির্বাচনী বিধিমালা লঙ্ঘন করে পোস্টার ছাপানো হচ্ছে। বিভিন্নস্থানে নৌকা প্রতীকের গেইট বানিয়ে আলোকসজ্জা করা হয়েছে-যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। নির্বাচনী ব্যয়ের সীমা অনেক আগেই অতিক্রম করেছেন আওয়ামী লীগ প্রার্থী মো. মোজাফফর হোসেন।

তিনি আরো বলেন, কিছু কিছু এলাকায় সাধারণ ভোটারসহ বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের হুমকি-ধমকি দিচ্ছে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা। এ অবস্থায় মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। ওইসব এলাকায় আমি ভোট প্রার্থনার জন্য গেলে তাদের দেখে মনে হচ্ছে, সালাম নিতেও তারা ভয় পাচ্ছেন।

এ সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শহিদুল হক খান, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুর রহমান, সাবেক বিশেষ বিষয়ক সম্পাদক লোকমান আহম্মেদ খান, সাবেক ছাত্রবিষয়ক সম্পাদক খন্দকার আহসানুজ্জামান রুমেল, শহর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাইন উদ্দিন বাবুল, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সজীব খানসহ গণমাধ্যম কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল