০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


বাকৃবিতে ঈদের ছুটি শুরু ১৯ আগস্ট

-

আর মাত্র কয়েকদিন পরই ঈদ। তাই বন্ধুদের আড্ডায় বা দেখা হলেই প্রথম প্রশ্ন, বন্ধু বাড়ি যাবি কবে? সেমিস্টার সিস্টেম এবং টেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করায় তেমন ছুটি পান না এ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শিক্ষার্থীরা। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যখন গ্রীষ্মের, শীতের বা রমজানের প্রায় মাসব্যাপী ছুটি পায় তখনও ক্লাস, প্র্যাক্টিক্যাল, অ্যাসাইনমেন্ট, ক্লাস টেস্ট কিম্বা সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিয়ে ব্যস্ত সময় কাটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের। তাই ঈদের এক-দেড় সপ্তাহের ছুটির আমেজ তাদের কাছে অনেক বেশি। সেই আমেজেই মুখরিত এখন পুরো ক্যাম্পাস। দেখা হলে একই প্রশ্ন, বন্ধু বাড়ি যাবি কবে?

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাকৃবি ১৯ আগস্ট রোববার থেকে নয়দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ঈদুল আজহা উপলক্ষে ১৯ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে সব একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ২৮ আগস্ট থেকে নিয়মিতভাবে দাফতরিক কার্যক্রম চালু হবে।

আবাসিক হলগুলো বন্ধ থাকার বিষয়ে জাহাঙ্গীর আলম বলেন, আগামী ১৯ আগস্ট সকাল ১০টার মধ্যে আবাসিক হলগুলোর সব কক্ষ সিলগালা করে দেয়া হবে। ২৭ আগস্ট সকাল ১০টার পর হলগুলো খুলে দেয়া হবে।

তবে ইতোমধ্যেই অনেকেই নাড়ীর টানে ছুটেছেন বাড়ির পানে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের ছুটি আর মাঝের বৃহষ্পতিবারের ক্লাসগুলো সংশ্লিষ্ট শিক্ষকদের ম্যানেজ করে রওনা হয়েছেন।


আরো সংবাদ



premium cement
যারা দলের শৃঙ্খলা ভাঙবে তাদের শাস্তি পেতেই হবে : ওবায়দুল কাদের রাজশাহীতে তরুণকে তুলে নিয়ে চাঁদা দাবির অভিযোগে ৪ পুলিশ প্রত্যাহার চাঁদপুরে পিকআপের সাথে অটোরিকশার সংঘর্ষে বাবা-ছেলে নিহত সুন্দরবনে আগুনের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ ৪ ঘণ্টা বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা মধুখালীতে বজ্রপাতে কৃষকের মৃত্যু ইসরাইলের রাফাহ অভিযান মোকাবেলায় প্রস্তুতি সম্পর্কে যা জানালো হামাস নিজ্জর হত্যার কানাডায় গ্রেফতার ৩ ভারতীয় যুবকের পরিবার কী বলছে? গাজীপুরে পল্লী বিদ্যুতের সাবস্টেশনে দুর্ধর্ষ ডাকাতি সখীপুরে স্কুল খোলা থাকলেও নেই শিক্ষার্থী, প্রধান শিক্ষকের রুমে তালা বিজয়ের সেঞ্চুরিতে ডিপিএলে অপরাজিত চ্যাম্পিয়ন আবাহনী

সকল