২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জামালপুরে বাল্যবিয়ে নিবন্ধনের অভিযোগে কাজী গ্রেফতার

-

জামালপুরের মাদারগঞ্জে বাল্যবিয়ে নিবন্ধনের অভিযোগে কাজী সাইদুর রহমানকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। রোববার তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। শনিবার বিকেলে জেলার মাদারগঞ্জ উপজেলার জোড়খালি ইউনিয়নের কুকুরমারি গ্রামে কনের নানাবাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়েছিল।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, কাজী সাইদুর রহমান গত ২২ জুন রাত তিনটার দিকে জেলার মাদারগঞ্জ উপজেলার জোড়খালি ইউনিয়নের কুকুরমারি গ্রামের খোকা মণ্ডলের ছেলে নবম শ্রেণির ছাত্র হাশেম মিয়ার (১৫) সাথে একই গ্রামের শফিকুল ইসলামের মেয়ে ষষ্ঠ শ্রেণির ছাত্রী শারমিন আক্তারের(১৩) বিয়ে নিবন্ধন করেন। কনের নানা হযরত আলী ফকিকের বাড়িতে দু’পক্ষের উপস্থিতিতে এ বাল্যবিয়ে নিবন্ধন করা হয়। বাল্যবিয়ের ঘটনাটি জানাজানি হলে জোড়খালি ইউপি সদস্য কুকুরমারি এলাকার মনোয়ারুল ইসলাম বাদী হয়ে শনিবার সকালে মাদারগঞ্জ মডেল থানায় ২০১৭ সালের বাল্যবিবাহ নিরোধ আইনের ৮, ৯ ও ১১ ধারায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় কাজী সাইদুর রহমানকে প্রধান আসামি এবং বরের বাবা-মা, কনের নানা, বর ও কনের উকিল, বিয়ে পড়ানোর মৌলভী, বিয়ের দু’পক্ষের সাক্ষীসহ ১০ জনের নামে এবং অজ্ঞাত আরও ২০ জনকে আসামি করা হয়েছে।

মাদারগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, ওই মামলার প্রধান আসামি কাজীকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement