১৯ ফেব্রুয়ারি ২০১৯

মুস্তাফা মুস্তাফা ডোন্ট ওরি মুস্তাফার বদলে কেরালা কেরালা ডোন্ট ওরি কেরালা

এ আর রহমান -

তার ইতিহাসের সব থেকে দুর্যোগপূর্ণ সময় পেরচ্ছে ভারতীয় রাজ্য কেরল। বন্যা বিধ্বস্ত এই রাজ্যের পাশে এই মুহূর্তে প্রায় গোটা দুনিয়া। ভারতের নামজাদা ব্যক্তিত্ব থেকে শুরু করে স্কুল পড়ুয়া ছোটরাও পাশে এসে দাঁড়াচ্ছে কেরলের। এমন সময়েই একেবারে ভিন্ন এক আঙ্গিকে কেরলের পাশে এসে দাঁড়ালেন সুরকার-গায়ক এ আর রহমান।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এক কনসার্টে সঙ্গীত পরিবেশন করছিলেন রহমান। জমজমাট অনুষ্ঠানে তার একের পরে এক জনপ্রিয় গানগুলি পরিবেশন করতে করতে তিনি হঠাৎই ধরলেন তাঁ সুপার ডুপার হিট গান ‘মুস্তাফা মুস্তাফা ডোন্ট ওরি মুস্তাফা’। ১৯৯৬ সালের তামিল ছবি ‘কাধাল দেশম’ ছবির এই গান এখনও লোকের মুখে মুখে ফেরে। কিন্তু গান শুরু হতেই দেখা গেল, তার লিরিকটি চেনা ঠেকছে না শ্রোতাদের কানে।

আসলে আল্লা রাখা রহমান বদলে দিয়েছেন তার গানের লিরিক। তিনি গাইছিলেন ‘কেরালা কেরালা, ডোন্ট ওরি কেরালা’। তুমুল আবেগে উল্লাসে ফেটে পড়েন শ্রোতারা। আর্থিক সহায়তার বাইরেও যে বিপন্নকে নৈতিকভাবে উজ্জীবিত করেও পাশে দাঁড়ানো যায়, তার নজির গড়লেন ৫১ বছর বয়সী এই প্রতিভাবান সঙ্গীত ব্যক্তিত্ব।

 


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme