১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


আর্থা ফ্রাঙ্কলিন আর নেই

-

বিশ্বের লাখ লাখ মানুষের কাছে ‘কুইন অব সোউল’ খ্যাত কিংবদন্তিতুল্য গায়ক আর্থা ফ্রাঙ্কলিন ৭৬ বছর বয়সে বৃহস্পতিবার ডেট্রয়েটে নিজ বাড়িতে মারা গেছেন। গত ছয় দশক ধরে তিনি তার শ্রোতা ও ভক্তদের হৃদয় জয় করে রেখেছেন।

আর্থা ফ্রাঙ্কলিন ‘রেসপেক্ট’(১৯৬৭), ‘ন্যাচারাল ওমেন’ (১৯৬৮) এবং ‘আই ছে এ লিটল প্রেয়ার’(১৯৬৮) অ্যালবামের মাধ্যমে কয়েক দশক ধরে নারী গায়কদের উৎসাহিত ও অনুপ্রাণিত করে আসছেন।

পরিবারের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, একাধিকবার গ্র্যামি অ্যাওয়ার্ড পাওয়া এই শিল্পী দীর্ঘদিন প্যানক্রিয়েটিক ক্যান্সারে ভুগছিলেন। বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৯টা ৫০ মিনিটে তিনি পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনের উপস্থিতিতে মারা যান।

আর্থা ফ্রাঙ্কলিন যুক্তরাষ্ট্রের টেনেসি রাজ্যে ১৯৪২ সালের ২৫ মার্চ জন্মগ্রহণ করেন।


আরো সংবাদ



premium cement
এবার খুব ভালো ভোট পড়েছে তা বলব না : ওবায়দুল কাদের রশিতে কুবি ভিসির কুশপুত্তলিকা ঝুলালো শিক্ষক সমিতি! দেশে আরেকটি ডামি নির্বাচন হচ্ছে : রিজভী ‘আমার আর থাহার কোন জাগা নাইরে বাজান!’ তামিমের দ্বিতীয় ফিফটি, বড় সংগ্রহের ভিত গড়ছে বাংলাদেশ বাংলাদেশের জন্য মনোনীত মার্কিন বিশেষ রাষ্ট্রদূত মিল আগে যেসব দায়িত্ব পালন করেছেন বান্দরবানে কেএনএফের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিলেন বম উজিরপুরে বিশ্বনবীকে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল তামিমের ব্যাটে বাংলাদেশের উড়ন্ত শুরু নাটোরে এক প্রার্থীর সমর্থককে মারপিট করায় অপর প্রার্থী গ্রেফতার বিশ্বকাপ দলে সুযোগ না পেয়ে অবসরে নিউজিল্যান্ডের ওপেনার

সকল