২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জুয়া নিষিদ্ধে হাইকোর্টের রায় স্থগিত চেয়ে দুই ক্লাবের আবেদন

-

অর্থের বিনিময়ে ডায়েস, হাউজি, কার্ড খেলাসহ সব ধরনের জুয়া নিষিদ্ধ করে হাইকোর্টের দেয়া রায় স্থগিত চেয়ে আবেদন করেছে ঢাকা ক্লাব ও গুলশান ক্লাব। এই আবেদনের ওপর আগামী ২৩ ফেব্রæয়ারি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য প্রেরণ করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। গতকাল সোমবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ দিন ধার্য করেন।
পাঁচ জেলার ১৩টি ক্লাবে অর্থের বিনিময়ে হাউজি, ডায়েস ও কার্ডের মতো অভ্যন্তরীণ খেলার আয়োজন নিয়ে করা এক রিটের চূড়ান্ত শুনানি শেষে গত ১০ ফেব্রæয়ারি রায় ঘোষণা করেন হাইকোর্ট। ১৩ ক্লাব হচ্ছে ঢাকা ক্লাব, উত্তরা ক্লাব, গুলশান ক্লাব, ধানমন্ডি ক্লাব, বনানী ক্লাব, অফিসার্স ক্লাব ঢাকা, ঢাকা লেডিস ক্লাব, ক্যাডেট কলেজ ক্লাব, চিটাগাং ক্লাব, চিটাগাং সিনিয়রস ক্লাব, নারায়ণগঞ্জ ক্লাব, সিলেট ক্লাব ও খুলনা ক্লাব।
হাইকোর্টের রায় স্থগিত চেয়ে ঢাকা ক্লাব ও গুলশান ক্লাব আবেদন করে, যা গতকাল সোমবার চেম্বার বিচারপতির আদালতে উত্থাপিত হয়। আদালতে ক্লাবের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, ফিদা এম কামাল ও মাসুদ রেজা সোবহান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
পরে আইনজীবী মাসুদ রেজা সোবহান সাংবাদিকদের বলেন, হাইকোর্টের রায় স্থগিত চেয়ে ঢাকা ক্লাব ও গুলশান ক্লাব একটি আবেদন করেছে। চেম্বার আদালত অন্তর্বর্তীকালীন আদেশ না দিয়ে আবেদনটি আগামী ২৩ ফেব্রæয়ারি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দিয়েছেন।
প্রসঙ্গত, আইন অনুসরণ না করে ১৩টি ক্লাবে জুয়া, ডায়েস ও কার্ডের মতো অভ্যন্তরীণ খেলা আয়োজনের বৈধতা চ্যালেঞ্জ করে ২০১৬ সালে আইনজীবী মোহাম্মদ সামিউল হক ও রোকন উদ্দিন মো: ফারুক হাইকোর্টে ওই রিটটি করেন।


আরো সংবাদ



premium cement