২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে রিট

-

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক।
গতকাল রোববার হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি দায়ের করেন তিনি। রিট আবেদনে তাবিথ আউয়ালের পাশাপাশি প্রধান নির্বাচন কমিশনার, সরকারসহ সংশ্লিষ্টদেরকে বিবাদি করা হয়েছে। আজ সোমবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো: খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে বলে সাংবাদিকদের জানিয়েছেন রিটকারী এই আইনজীবী।
বিচারপতি শামসুদ্দিন মানিক বলেন, সিঙ্গাপুরে তাবিথ আউয়ালের যে ব্যবসায়িক কোম্পানি আছে, সে কোম্পানির তথ্য তিনি হলফনামায় উল্লেখ করেননি। ফলে সম্পদের তথ্য গোপনের দায়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে তিনি আর প্রার্থী থাকতে পারেন না। রিটে তার প্রার্থিতা চ্যালেঞ্জ করা হয়েছে।
এর আগে তিনি সাংবাদিকদের বলেছিলেন, সিঙ্গাপুরের কোম্পানি এনএফএম এনার্জির (সিঙ্গাপুর) তিনজন অংশীদারের একজন তাবিথ আউয়াল। কোম্পানিটির মূল্য দেখিয়েছে দুই মিলিয়ন মার্কিন ডলারের ওপরে। এটা বিশ্বের যেকোনো দেশের টাকার অর্থেই বেশ বড়। কিন্তু এই তথ্য তাবিথ তার হলফনামায় উল্লেখ করেননি।


আরো সংবাদ



premium cement