২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

গ্রামীণফোনের কাছে বিটিআরসির পাওনা

আপিলের আদেশ ২৪ নভেম্বর
-

গ্রামীণফোনের (জিপি) কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) দাবি করা প্রায় ১২ হাজার ৫৮০ কোটি টাকা পাওনা আদায়ের মামলায় আগামী ২৪ নভেম্বর আদেশের দিন ধার্য করেছেন আপিল বিভাগ। গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে বিটিআরসির পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও খন্দকার রেজা-ই-রাকিব। অন্য দিকে, গ্রামীণফোনের পক্ষে ছিলেন ব্যারিস্টার ফজলে নূর তাপস, এ এম আমিন উদ্দীন, তানিম হোসাইন শাওন প্রমুখ। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো: মোমতাজ উদ্দিন ফকির।
এ বিষয়ে আইনজীবী খন্দকার রেজা-ই-রাকিব সাংবাদিকদের বলেন, বিটিআরসির পাওনা নিয়ে নিষ্পত্তির বিষয়টি দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগে পেন্ডিং আছে। তাই এটি অন্য কোনো মাধ্যমে নিষ্পত্তি করতে নিষেধ করেছেন আপিল বিভাগ।
সে কারণে আদালতের বাইরে অন্য কোনো মধ্যস্থতার মাধ্যমে বিষয়টি নিয়ে আর সালিস (আরবিট্রেশন) করার সুযোগ থাকছে না।
এর আগে বিটিআরসির দাবি করা সাড়ে ১২ হাজার কোটি টাকা দেয়ার জন্য ২ এপ্রিল জিপিকে চিঠি দেয় বিটিআরসি। ওই চিঠির বিরুদ্ধে ঢাকার নি¤œ আদালতে মামলা করে টাকা প্রদানের ওপর নিষেধাজ্ঞা চায় জিপি। গত ২৮ আগস্ট আদালত মামলাটি খারিজ করে দেন। পরে ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করে জিপি। শুনানি নিয়ে বিটিআরসির চিঠি স্থগিত করে দেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে বিটিআরসি।

 


আরো সংবাদ



premium cement