২১ জানুয়ারি ২০২০

টঙ্গীতে দুই মাদক কারবারি আটক

মাছের পোনার সাথে গাঁজা পরিবহন
-

টঙ্গীতে মাছের রেণু পোনার সাথে গাঁজা পরিবহনের সময় দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। গতকাল শনিবার রাত ২টায় টঙ্গীর আরিচপুর কাজী মার্কেট এলাকা থেকে ৩০ কেজি গাঁজাসহ তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছেÑ মাইন উদ্দিন (২৫) ও শরিফুল (২৪)। এ সময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি মিনি ট্রাকসহ একটি মোবাইল ফোন ও সাত হাজার টাকা জব্দ করা হয়।
র‌্যাব-১ অধিনায়ক লে. কর্নেল মো: সারওয়ার বিন কাশেম জানান, স্থানীয় কাজী মার্কেট মডার্ন ফার্নিচার মার্ট নামক দোকানের সামনে অভিযান চালিয়ে সঙ্ঘবদ্ধ মাদক চোরাকারবারি চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়।
র‌্যাবের জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা একটি সঙ্ঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। এই চক্রটি ব্রাহ্মণবাড়িয়ার সীমান্তবর্তী এলাকা দিয়ে ভারত থেকে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে গাঁজা নিয়ে আসে। এরপর গাঁজার চালানগুলো বিভিন্ন পণ্যবাহী ট্রাকে করে ঢাকাসহ সারা দেশে মাদক কারবারিদের কাছে খুচরা ও পাইকারি মূল্যে বিক্রি করে।
আসামি মাইন জানায়, সে পেশায় একজন দর্জি। স্বল্প সময়ে অধিক অর্থ উপার্জনের লোভে দর্জির কাজ ছেড়ে মাদক ব্যবসা শুরু করে। দীর্ঘ দিন ধরে ঢাকার বিভিন্ন স্থানে মাদকের চালান সরবরাহ করে আসছিল। তাকে চালান প্রতি পাঁচ-সাত হাজার টাকা দেয়া হতো।
আসামি শরিফুল জানায়, সে পেশায় একজন ড্রাইভার। এই চক্রের সাথে দীর্ঘ দিন ধরে কাজ করে আসছে। মাইনের সহযোগিতায় মাদক কারবারি চক্রের সাথে যুক্ত হয়। সে ট্রাকে মাছের রেণু পোনা পরিবহনের আড়ালে কৌশলে মাদকদ্রব্য পরিবহন করে। চালানপ্রতি তাকে ৮-১০ হাজার টাকা দেয়া হতো।


আরো সংবাদ




krunker gebze evden eve nakliyat