২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ক্যাম্পাসে ও বাইরে ইফতারিতে বাধার মুখে জাবি ছাত্রদল

-

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের অনুমতি না দেয়ায় ক্যাম্পাসে এবং পরে পুলিশি বাধায় ক্যাম্পাসের বাইরে ইফতার অনুষ্ঠান করতে পারেনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদল। গত সোমবার ইফতার অনুষ্ঠান নিয়ে এমন পরিস্থিতির শিকার হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় তারা।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদতবার্ষিকী, বেগম খালেদা জিয়ার মুক্তি ও ১৯ দফা কর্মসূচির গুরুত্ব এবং তারেক রহমানের রাজনীতি ও রাষ্ট্রভাবনার ওপর আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। শাখা ছাত্রদলের এ অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামের সেমিনার কক্ষে আয়োজন করার জন্য প্রক্টর বরাবর অনুমতি চাওয়া হয়। কিন্তু নিরাপত্তা দিতে পারবে না বলে অনুমোদন দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে সাভারের নিউ মার্কেটে অবস্থিত দিল্লির দরবার রেস্টুরেন্টে অনুষ্ঠানটির আয়োজন করে জাবি ছাত্রদল। কিন্তু ছাত্রলীগ ও পুলিশি বাধায় হল কর্তৃপক্ষ প্রোগ্রাম শুরুর ১০ মিনিট আগে বুকিং বাতিল করে দেয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন, ছাত্রলীগ ও পুলিশের এমন ঘৃণিত অবস্থানের নিন্দা জানাচ্ছি পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে সহ-অবস্থান দাবি করছি।’
শেষ পর্যন্ত সাভারের রেডিও কলোনির একটি উন্মুক্ত স্থানে সংক্ষিপ্তভাবে অনুষ্ঠান ও ইফতার করে জাবি ছাত্রদল। এ সময় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকতের সঞ্চালনায় সভাপতি সোহেল রানা তার বক্তব্যে ক্ষোভ প্রকাশ করে বলেন, ইফতার মাহফিলের মতো একটা ধর্মীয় অনুষ্ঠানে প্রশাসনের এমন নির্লজ্জ বাধার আমরা প্রতিবাদ করছি। পাশাপাশি প্রশাসনকে এমন কর্মকাণ্ড থেকে বেরিয়ে এসে গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার সভা-সমাবেশে বাধা না দেয়ার আবেদন করছি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম হোসেন, আফফান আলী, আব্দুর কাদের মারজুক, মো: সেলিম রেজা, মো: ইকবাল হোসাইন, জরজীস মো: ইব্রাহিম, জুয়েল আহমেদ, মো: ইউনুস আলী, মাজহারুল আমিন তমালসহ অন্যরা।


আরো সংবাদ



premium cement