২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গ্রাহকদের টাকা আত্মসাৎ ফেনীর ঢাকা ব্যাংক ক্যাশ কর্মকর্তা গ্রেফতার

-

ঢাকা ব্যাংক ফেনী শাখায় গ্রাহকদের টাকা আত্মসাৎকারী ব্যাংক কর্মকর্তা গোলাম সৈয়দ রাসেবের সহযোগী ওই শাখার ক্যাশ ইনচার্জ আবদুস সামাদকে গ্রেফতার করা হয়েছে। বুধবার রাতে তাকে ফেনী শহরের একটি বাসা থেকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে মঙ্গলবার সন্ধ্যায় ব্যাংকের গ্রাহকদের টাকা আত্মসাৎকারী কর্মকর্তার সহযোগী হুন্ডি ব্যবসায়ী আজিম খোন্দকারকে গ্রেফতার করে দুদক। এ ঘটনায় মূল হোতা রাশেব ফেনী জেলহাজতে রয়েছেন।
দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক জাহাঙ্গীর আলম জানান, ব্যাংকের ফেনী শাখার কর্মকর্তা রাশেব বেশ কয়েকজন গ্রাহকের টাকা আত্মসাৎ করেছেন। তাকে সহযোগিতা করেন ব্যাংকের ক্যাশ ইনচার্জ আবদুস সামাদ।
ঘটনা তদন্তে দেখা যায়, হুন্ডি ব্যবসায়ী আজিম খোন্দকারের মাধ্যমে রাসেব তার ঢাকায় অবস্থানরত ভাই হোসেন মো: কাউছার ওরফে জাপানি কাউছারের ব্যাংক হিসাবে দেড় কোটি টাকা পাচার করেছেন। এ ছাড়া বেশ কিছু টাকা অন্যত্র পাচার করা হয়েছে।
এর আগে, ২ এপ্রিল ব্যাংক কর্মকর্তা রাশেবকে ঢাকা থেকে গ্রেফতার করে দুদক। পরদিন ৩ এপ্রিল তাকে ফেনীর আদালতে হাজির করা হয়। তিনি আদালতে ১৬৪ ধারায় গ্রাহকের টাকা আত্মসাতের কথা স্বীকার করে জবানবন্দী দেন।
এই ব্যাপারে গত ১৯ মার্চ ঢাকা ব্যাংকের ফেনী শাখার ব্যবস্থাপক মো: আক্তার হোসেন সরকার বাদি হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেন।
ব্যাংকটির ক্রেডিট বিভাগের প্রিন্সিপাল অফিসার গোলাম সৈয়দ রাশেব ও ক্যাশ অফিসার ইনচার্জ আবদুস সামাদকে আসামি করে ৭ কোটি ৮ লাখ ৪০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ফেনী সদর মডেল থানায় মামলাটি করা হয়। পরে মামলাটি তদন্তের জন্য দুদকে পাঠানো হয়।


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল