২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
স্মরণসভায় বক্তারা

আবদুল হাই মাশরেকী ছিলেন চেতনাবোধ জাগ্রত করার কবি

-

কবি আবদুল হাই মাশরেকী মানুষের জীবন সংস্কার ও চেতনাবোধ জাগ্রত করার জন্য কাব্য রচনা করে গেছেন। এই কবির গান ও কবিতা সহজেই সাধারণ মানুষ ধারণ করতে পারে বলেই তিনি প্রকৃতির কবি, মানুষের কবি।
গতকাল সোমবার বিকেলে কবি আবদুল হাই মাশরেকীর ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর পুরানা পল্টনে মাসিক জনপ্রশাসন পত্রিকার কার্যালয়ে কবি আবদুল হাই মাশরেকী গবেষণা কেন্দ্রের উদ্যোগে স্মরণসভায় বক্তারা এ কথা বলেন।
ড. এস এম আফসারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব মো: বেলায়েত হোসেন। প্রধান বক্তা ছিলেন সড়ক ও মহাসড়ক বিভাগের যুগ্ম প্রধান সাহিত্যিক মো: জাকির হোসেন। বিশেষ অতিথি ছিলেন গেণ্ডারিয়া কিশলয় কচিকাঁচার মেলার যুগ্ম পরিচালক আবু তাহের বকুল ও দৈনিক ইত্তেফাকের সিনিয়র সহসম্পাদক মোহাম্মদ আল মামুন।
প্রধান অতিথির বক্তৃতায় মো: বেলায়েত হোসেন বলেন, আবদুল হাই মাশরেকী ছিলেন বাংলা সাহিত্যে প্রথম সারির কবি। জাতিসত্তা বিকাশে তার রাষ্ট্রীয় স্বীকৃতির প্রয়োজন।
বিশেষ অতিথির বক্তৃতায় মো: জাকির হোসেন বলেন, আবদুল হাই মাশরেকী শুধু কবি নন, সাহিত্যের অন্যান্য অঙ্গনেও ছিল তার পদচারণা। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement