২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সংসদ নির্বাচন অবাধ করতে কমিশনের সব প্রস্তুতি রয়েছে : সিইসি

-

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কমিশন সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে।
তিনি বলেন, ‘সুষ্ঠু, ত্রুটিমুক্ত ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে যারা বাধা সৃষ্টি করতে পারে তাদের চিহ্নিত করার পাশাপাশি তাদের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগ করা হবে।
কে এম নুরুল হুদা গতকাল মঙ্গলবার বিকেলে দিনাজপুর জেলা প্রশাসকের হলরুমে এক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রধান নির্বাচন কমিশনার সভা শেষে স্থানীয় সাংবাদিকদের জানান, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনীর প্রতিনিধিবৃন্দসহ এবং নির্বাচন কমিশনের জেলা পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে তিনি একটি সমন্বয় সভা করেছেন।
কে এম নুরুল হুদা বলেন, ‘একজন ভোটার তার বাড়ি থেকে বের হয়ে ভোটকেন্দ্রে গিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে যাতে ভোট প্রদান করে ফের বাড়ি ফিরে আসতে পারে সে ধরনেরই শান্তিপূর্ণ নির্বাচনের ব্যবস্থা করা হবে। নির্বাচনের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তাদের ভোটগ্রহণের সময় কোনো অবহেলা ও স্বজনপ্রীতির অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কোন ধরনের অনিয়ম ও গাফিলতি সহ্য করা হবে না।’
প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘আগামী ৩১ ডিসেম্বর থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত নির্বাচন অনুষ্ঠানের সময়সীমা রয়েছে। এ সময়ের মধ্যে তফসিল ঘোষণা করা হবে।’
দিনাজপুরের জেলা প্রশাসক ড. আ ন ম আবদুছ ছবুরের সভাপতিত্বে সমন্বয় সভায় নির্বাচন কমিশনের যুগ্মসচিব খন্দকার মিজানুর রহমান, স্থানীয় পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, দিনাজপুর বিজিবি ব্যাটালিয়নের কমান্ডার লে. কর্নেল মোর্শেদুর রহমান, র‌্যাব-১৩ ক্যাম্প কমান্ডার মেজর সোহেল হোসেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (রংপুর) জি এম সাহাদাত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার, ভারপ্রাপ্ত আনসার অ্যাডজুটেন্ট মোতালেব হোসেন, ডিজিএফআইর উপপরিচালক জুলফিকার রহমান, এনএসআইর উপপরিচালক মঞ্জুরুল ইসলাম মামুন, জেলা নির্বাচন কর্মকর্তা মো: দেলোয়ার হোসেন, বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তোফাজ্জল হোসেন এবং সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদ ইবনে ফজল পরামর্শমূলক বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement