২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীতে চার হাসপাতালকে ১৫ লাখ টাকা জরিমানা : বন্ধ ৪ হাসপাতাল

-

অনিয়মের অভিযোগে রাজধানীর মোহাম্মদপুরে চারটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া আদালতের আদেশ বলে অন্য চারটি হাসপাতাল বন্ধ করে দেয়া হয়েছে।
সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত র‌্যাব-২ এর এ অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: সারওয়ার আলম।
অভিযানের সময় এএসপি হাসপাতালকে পাঁচ লাখ, সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালকে পাঁচ লাখ, ডিপিআরসি হাসপাতালকে তিন লাখ এবং অর্থোপেডিক হাসপাতালকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।
অন্য দিকে আদালতের আদেশ থাকায় রয়েল হাসপাতাল, ওয়েল কেয়ার হাসপাতাল, মক্কা-মদিনা হাসপাতাল ও প্লাসমা মেডিক্যাল সার্ভিস বন্ধ করে দেয়া হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের মথ্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, যে চারটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে তাদের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। অভিযানের সময় এসপি হাসপাতালে প্যাথলজি ল্যাবে মেয়াদোত্তীর্ণ রিজেন্ট পাওয়া গেছে। হাসপাতালটি চিকিৎসকের স্বার জাল করে স্ক্যান করা ভুয়া এমআরআই রিপোর্ট তৈরি করেছে। হাসপাতালটিতে কোনো মেডিক্যাল অফিসার নেই।
আর সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের রক্ত সঞ্চালনের অনুমোদন না থাকলেও তারা তা করেছে। তা ছাড়া তাদের হাসপাতালে অনুমোদনহীন ভারতীয় ওষুধ পাওয়া গেছে।


আরো সংবাদ



premium cement