২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আগামী নির্বাচন আমাদের জন্য বিশাল চ্যালেঞ্জ : এইচ টি ইমাম

-

আগামী নির্বাচনকে বাংলাদেশের অস্তিত্বের নির্বাচন হিসেবে উল্লেখ করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির কো- চেয়ারম্যান এইচ টি ইমাম বলেছেন, এ নির্বাচন আমাদের জন্য বিশাল এক চ্যালেঞ্জ। এখানে আমরা যদি কোনোভাবে ব্যর্থ হই এবং পিছলিয়ে পড়ি তাহলে স্বাধীনতার শত্রুরা পাকিস্তান ও তাদের দোসরদের সঙ্গে মিলিত হয়ে বাংলাদেশের স্বাধীনতা বিনষ্ট করার চেষ্টা করবে। এতে আমরা (আওয়ামী লীগ) শুধু যে নিশ্চিহ্ন হবো তা-ই নয়, দেশের স্বাধীনতাও আক্রান্ত হবে। তাই আমাদের এ ভোট যুদ্ধে বিজয় লাভ করতে হবে, বিজয়ের কোনো বিকল্প নাই।
গতকাল রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে কৃষক লীগের এক বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর দণি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, কৃষক লীগের সাধারণ সম্পাদক খন্দকার শামসুল হক রেজা, সহসভাপতি আরিফুর রহমান দোলন, যুগ্ম সাধারণ সম্পাদক সমীর চন্দ্র চন্দ, উম্মে কুলছুম স্মৃতি এবং বিভিন্ন জেলা নেতারা।
এইচ টি ইমাম বলেন, আমাদের সম্পর্কে মানুষের ভুল ধারণা আছে। বঙ্গবন্ধু সম্পর্কেও ছিল, এখনো অনেকই বলে। কিন্তু চোখে আঙুল দিয়ে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড দেখিয়ে দিলে মানুষের ভুল ভাঙবে।
তিনি বলেন, আমাদের নির্বাচনী কৌশল একটাই, তা হলো মানুষের মন জয় করা এবং আমাদের ভালো কাজগুলো তুলে ধরা। আমরা শত্রুর সমালোচনা করবই, তার আগে আমাদের নিজেকে ভালোগুলো তুলে ধরব। আমাদের দলের চিন্তাভাবনা যে কত সুদূরপ্রসারী তা তুলে ধরতে হবে।
তিনি আরো বলেন, কেউ একজন প্রার্থী হবেন বলে আমাদের আরেকজন প্রার্থীকে খারাপ বলবেন, এতে আমাদের শত্রুরা বলবে তোমরা নিজেরাই বলছো তোমাদের লোকগুলো খারাপ। আমাদের কোনো এমপি যদিও খারাপ থাকে, এখন সেগুলো বলার সময় নয়। দলের ওপর আস্থা রাখুন, নেতৃত্বের ওপর আস্থা রাখুন, তারাই সেই ব্যবস্থা করবেন। নিজেদের মধ্যে আত্মসমালোচনা করুন। কিন্তু ওই এমপির আমলে কোনো উন্নয়ন হয়নি মানে হলো আওয়ামী লীগের আমলে কোনো উন্নয়ন হয়নি। এসব বাদ দিয়ে ঐক্যবদ্ধ হয়ে দল গঠন করে ভবিষ্যতের পথে এগিয়ে চলুন।


আরো সংবাদ



premium cement