০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


বাকৃবি ভিসিকে বাসভবনে অবরুদ্ধ করে বিােভ

-

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভিসি ও প্রোভিসির সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে দুই কর্মকর্তা ও এক কর্মচারীকে সাময়িক বরখাস্তের প্রতিবাদে গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনসহ গুরুত্বপূর্ণ দফতরে তালা দিয়ে সড়ক অবরোধ করে ভিসির বাসভবনের সামনে বিােভ করেছেন কর্মকর্তা ও কর্মচারীরা। এ দিকে প্রশাসনিক ভবনসহ অন্যান্য দফতরে তালা দেয়ায় প্রশাসনিক কার্যক্রম অচল হয়ে পড়েছে।
জানা গেছে, গত সোমবার দুপুর সাড়ে ১২টায় কোনো অনুমতি ছাড়া প্রায় ৩৫ জন কর্মকর্তা-কর্মচারী ভিসির কার্যালয়ে প্রবেশ করে ভিসিকে গালি দিতে থাকেন। এ সময় প্রোভিসি প্রফেসর ড. মো: জসিমউদ্দিন খান অফিসারদের সবাইকে হট্টগোল না করে সভাপতি ও সাধারণ সম্পাদককে কথা বলতে ও আলোচনায় বসার কথা বলেন। এতে প্তি হয়ে ভিসি, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), প্রক্টর, ডিন কাউন্সিলের আহ্বায়ক, ছাত্রবিষয়ক উপদেষ্টার (ভারপ্রাপ্ত) সামনেই অফিসাররা প্রোভিসির দিকে তেড়ে যান।
এর জেরে গত বুধবার দুইজনকে সাময়িক বরখাস্ত ও ছয়জনকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সাময়িক বরখাস্তকৃতরা হলেন- শিাবিষয়ক শাখার কর্মচারী এবং তৃতীয় শ্রেণীর সাধারণ সম্পাদক মো: মোশারফ হোসেন ও কর্মকর্তা পরিষদের যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান টিটু। এ ছাড়া বিশ্ববিদ্যালয় সম্প্রসারণ কেন্দ্রের সহকারী পরিচালক মোহাম্মদ আবুল বাসার আমজাদ, ডেপুটি লাইব্রেরিয়ান মো: খাইরুল আলম নান্নু, মো: আবদুল বাতেন, ক্রীড়া প্রশিণ বিভাগের মোহাম্মদ মোস্তাইন কবীর সোহেল, সংস্থাপন শাখার সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ আশিকুল আলম বাচ্চু ও খামার ব্যবস্থাপনা শাখার অ্যাডিশনাল রেজিস্ট্রার ড. মো: হেলাল উদ্দীনকে কারণ দর্শানোর নোটিশ দেয় প্রশাসন।
অফিসার পরিষদের সভাপতি মো: আরীফ জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহবুবুর রহমান আলমগীর বলেন, আমাদের যৌক্তিক দাবি মানা না হলে আগামী রোববার থেকে ভিসি- প্রোভিসির পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন চলবে।
ভিসি প্রফেসর ড. মো: আলী আকবর বলেন, বিভিন্ন পর্যায়ের শিক্ষকদের সাথে আলোচনা চলছে। আলোচনা শেষে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement