১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


আগামী ৬ ও ৭ মে সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা

আগামী ৬ ও ৭ মে সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা - ফাইল ছবি

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ৬ ও ৭ মে সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলায় বৃষ্টিপাত হচ্ছে। এছাড়া সন্ধ্যার দিকে ঢাকার পূর্বাঞ্চল বিশেষ করে নরসিংদী, নারায়ণগঞ্জ জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক এসব তথ্য জানান।

নাজমুল আরো জানান, সারাদেশের বৃষ্টিপাতের প্রভাব ঢাকাতেও পড়বে। তাই আগামী সপ্তাহে সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, যশোর, খুলনা, চুয়াডাঙ্গা, পাবনা ও রাজশাহী জেলা সমূহের ওপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ এবং টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ এবং খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এছাড়া দেশের অন্যত্র মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা দেশের পূর্বাঞ্চলের কিছু জায়গায় প্রশমিত হতে পারে।

আবহাওয়া অফিস আরো জানায়, দেশের পশ্চিমাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দেশের অন্যত্র তা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সিনপটিক অবস্থা
পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল হয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোর ও চুয়াডাঙ্গায় ৪২ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস এবং বৃহস্পতিবার সর্বনিম্ন তেঁতুলিয়ায় ১৯ দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস। বুধবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৯ দশমিক তিন ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৪ শতাংশ। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে এবং শুক্রবার সূর্যোদয় ভোর ৫টা ২৩ মিনিটে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
গাজায় যুদ্ধবিরতির আদেশ দিতে জাতিসঙ্ঘ শীর্ষ আদালতের প্রতি দ. আফ্রিকার আহ্বান দীর্ঘ ভ্রমণ শেষে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ দল স্মার্ট চশমায় ‘বিপ্লব’ আনছে গুগল! বৃষ্টিতে ভণ্ডুল ম্যাচ, প্লেঅফে সানরাইজার্স হায়দরাবাদ যুক্তরাষ্ট্রের পর ব্রিটেনেও ভারতীয় ‘বিষাক্ত’ ভারতীয় মশলার বিরুদ্ধে কড়াকড়ি গাজায় জাতিসঙ্ঘ শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লিগের মা দিবস-বাবা দিবসের পাঁচালী ব্যাংক খাতে অব্যবস্থাপনার পরিণাম বাইডেন-ট্রাম্প বিতর্ক জুন ও সেপ্টেম্বরে গাজায় ইসরাইলি ট্যাংকের গোলায় নিজেদের ৫ জন সৈন্য নিহত চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে বাসের ধাক্কায় পথচারী নিহত

সকল