২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বঙ্গবন্ধুকে কটূক্তির মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে পরোয়ানার আদেশ ১১ অক্টোবর

-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে ‘কটূক্তি’ করা সংক্রান্তে মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির জন্য ঢাকার অতিরিক্ত সিএমএম আসাদুজ্জামান নূরের আদালতে বাদি পক্ষ আবেদন করলে আদালত আগামী ১১ অক্টোবর আদেশ দেয়ার বিষয়ে পরবর্তী তারিখ ধার্য করেন।
প্রসঙ্গত উল্লেখ্য যে, মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার ওসি জাফর আলী বিশ্বাস গত ৩০ জুন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত করে প্রতিবেদন দাখিল করেন। ১৬ জুলাই ঢাকা মহানগর হাকিম আবু সাঈদের আদালতে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন মামলার বাদি জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। কিন্তু মামলাটি ঢাকার অতিরিক্ত সিএমএম আদালত বদলি হওয়ায় গতকাল আদেশের জন্য দিন ধার্য ছিল। আদালত মামলার নথি পর্যালোচনা করে আগামী ১১ অক্টোবর আদেশ দেয়ার জন্য পরবর্তী তারিখ ধার্য করেন।
উল্লেখ্য, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা চাননি। তিনি চেয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেয়ায় এ দেশের জনগণ যুদ্ধে নেমেছিল।’
ওই সময় তিনি আরো বলেন, ‘বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে উন্নয়নের নামে চলছে দুর্নীতি ও লুটপাট। দলীয় লোকদের জঙ্গি বানিয়ে নিরীহ লোকজনকে হত্যা করছে, সংখ্যালঘুদের বাড়ি-ঘর ভাঙচুর, অগ্নিসংযোগ করে লুটপাট ও হত্যা করছে। পুলিশ দিয়ে বিরোধী দলসহ ভালো ভালো লোককে গ্রেফতার, গুম ও হত্যা করছে। উন্নয়নের নামে পদ্মা সেতু ও ফাইওভারের কাজ বিলম্ব করে ব্যয়বহুল অর্থ দেখিযয়ে লুটপাট করছে। যার বিরুদ্ধে ছাত্রদলের নেতাকর্মীদের হুকুম দিচ্ছি, তোমরা প্রতিটি গ্রামে-গঞ্জে নেমে এ সরকারের বিরুদ্ধে সব জনগণ ও যুবসমাজকে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়ার ব্যবস্থা কর। এ ঘটনায় ২০১৭ সালে ২৫ জানুয়ারি তারিখে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদি হয়ে ঢাকার সিএমএম আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে ওসি শাহবাগকে তদন্ত করে প্রতিবেদন করার নির্দেশ দেন।


আরো সংবাদ



premium cement