২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

তরিকুল-খন্দকার মাহবুবসহ সাতজনের আগাম জামিন

-

রাজধানীর পল্টন ও আদাবর থানায় দায়ের করা আট মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনসহ সাতজনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি মো: হাবিবুল গণি ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ এই জামিন আদেশ দেন।
জামিন পাওয়া অন্য পাঁচজন হলেনÑ খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট আবদুর রেজাক খান, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট আক্তারুজ্জামান, অ্যাডভোকেট ফেরদৌস ওয়াহিদা ও অ্যাডভোকেট তাহেরুল ইসলাম তৌহিদ। মামলাগুলোতে পুলিশ প্রতিবেদন দেয়ার আগ পর্যন্ত তাদের জামিন দেয়া হয়েছে।
আদালতে জামিন আবেদনের পে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও ব্যারিস্টার আমিনুল হক।
এ বিষয়ে খন্দকার মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, প্রবীণ রাজনৈতিক নেতা ও আইনজীবীদের আসামি করে এ ধরনের মামলা করা খুবই দুঃখজনক। সরকার গভীর রাতে পেট্রলবোমা মারা বা পুলিশের ওপর হামলার ঘটনা সাজিয়ে এসব বানোয়াট ও আজগুবি মামলা করছে। তিনি বলেন, সরকার উৎখাতের অভিযোগ করা হলে আপত্তি ছিল না; কিন্তু এইভাবে গভীর রাতে পেট্রলবোমা হামলার অভিযোগে মামলা করা হয়েছে। তিনি বলেন, দেশের ১৮ লাখ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা আছে।
গত ১১ থেকে ১৫ সেপ্টেম্বর বিএনপির মানববন্ধন ও অনশন কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের কর্তব্য কাজে বাধাদান ও নাশকতার চেষ্টার অভিযোগ এনে পল্টন ও আদাবর থানায় পুলিশ এসব মামলা করে।


আরো সংবাদ



premium cement