২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় সাবেক ডিসি ও সাবেক ইউএনওসহ তিনজনের কারাদণ্ড

-

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক আবুল কাসেম মো: মহিউদ্দিন ও আশাশুনি উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা ও সাবেক সহকারী কমিশনার ভূমি (অতিরিক্ত দায়িত্ব) সুষমা সুলতানাসহ তিনজনকে তিন মাস করে দেওয়ানি কারাদণ্ড দিয়েছেন আদালত। আশাশুনি আদালতের সিনিয়র সহকারী জজ সাবরিনা চৌধুরী গতকাল মঙ্গলবার এই রায় দেন। দণ্ডিতদের মধ্যে আরো রয়েছেন আশাশুনি সদর সহকারী ভূমি অফিসার কামাল হোসেন।
জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা আবু সুফিয়ান এ তথ্য নিশ্চিত করে জানান, মিস কেস ১৩/২০১৭ থেকে উদ্ভূত দেওয়ানি ৬০/২০১৭-এর এক নির্দেশে ২০১৭ সালের ২৬ জুলাই আদালত এক একর ৬৮ শতাংশ জমির ওপর নিষেধাজ্ঞা জারি করেন। বাদি ননী বালা হালদারের আবেদনের পরিপ্রেক্ষিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।
অথচ জেলা প্রশাসক ও ইউএনও নিষেধাজ্ঞা অমান্য করে ওই জমিতে বিবাদি পক্ষকে যেতে সহায়তা করেন।
মঙ্গলবার এ বিষয়ে শুনানি শেষে সিনিয়র সহকারী জজ (আশাশুনি আদালত) তাদের তিনজনকে তিন মাসের কারাদণ্ড দেন। তাদের আগামী এক মাসের মধ্যে সাতক্ষীরার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়। এই আদেশ লঙ্ঘন করলে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলেও জানিয়েছেন আদালত। আবুল কাসেম মো: মহিউদ্দিন বর্তমানে বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুষমা সুলতানা বর্তমানে নরসিংদীর এডিসি হিসেবে কর্মরত।


আরো সংবাদ



premium cement