২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচন অপরাধীর মুক্তির দরকষাকষির বিষয় নয় : ইনু

-

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচন অপরাধীর মুক্তির দরকষাকষির বিষয় হতে পারে না। অপরাধীর মুক্তির বিষয়কে ওছিলা করে নির্বাচন বানচালের সব ষড়যন্ত্র রুখে দাঁড়াতে হবে। তিনি বলেন, শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে যুদ্ধাপরাধী, জঙ্গিবাদীদের পৃষ্ঠপোষক বিএনপি-জামায়াতকে রাজনীতি ও নির্বাচনের বাইরে রাখতে হবে।
জাসদের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর অষ্টম মৃত্যুবার্ষিকী উপলে জাসদের উদ্যোগে কর্নেল তাহের মিলনায়তনে আয়োজিত স্মরণসভায় গতকাল তিনি এ কথা বলেন।
ইনু আরো বলেন, সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চু মুক্তিযুদ্ধের প্রশ্নে, যুদ্ধাপরাধীদের বিচারের প্রশ্নে আপসহীন ছিলেন। তাই তিনি বিএনপি-জামায়াত-যুদ্ধাপরাধীদের মতার বাইরে রাখার রাজনৈতিক কৌশল প্রয়োগে অগ্রণী ভূমিকা পালন করেছেন।
জাসদের স্থায়ী কমিটির সদস্য মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় আরো বক্তৃতা করেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, নাদের চৌধুরী, সহসভাপতি অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ, সফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল ও সাংগঠনিক সম্পাদক মীর্জা মো: আনোয়ারুল হক।
পাকশী ও ঈশ্বরদীসহ বিভিন্ন জেলায় কর্মসূচি : এ দিকে সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর মৃত্যুবার্ষিকী উপলে তার জন্মস্থান পাকশী ও ঈশ্বরদীতে পাবনা জেলা জাসদের প থেকে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। গতকাল সকাল ৮টায় পাকশী রেলওয়ে কবরস্থানে সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর কবরে পুষ্পস্তবক অর্পণ এবং বিকেলে ঈশ্বরদী প্রেস কাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ ছাড়া তার মৃত্যুবার্ষিকী উপলে দেশের বিভিন্ন জেলা-উপজেলা জাসদের স্মরণসভা অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ



premium cement