০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


ধুলায় মেশানো গমে আরজিনার রাতের খাবার (ভিডিও)

আরজিনা - নয়া দিগন্ত

ধুলায় মেশানো গমেই চলবে আরজিনার রাতের খাবার। রাজধানীর উত্তরায় বিভিন্ন মার্কেটের সামনে ভিক্ষা করে জীবন চলে তার। শুক্রবার দুপুর ১২ টায় হাউস বিল্ডিং এলাকায় গম বোঝাই ট্রাক উল্টে ধুলায় মিশে যায় কয়েক বস্তা গম। ভিক্ষা বাদ দিয়ে দৌড়ে আসেন আরজিনা। উল্টে যাওয়া ট্রাকের গম অন্য ট্রাকে তুলে নেয়ার পর রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ধুলায় মেশানো গম নিজের আচঁলে তুলে নিতে ব্যস্ত হয়ে যায় আরজিনা। কিন্তু ট্রাকের সাথে থাকা আনসারের হুমকি আর ভয়ভীতিতে দূরে গিয়ে দাঁড়িয়ে থাকে সে। পরক্ষণেই আবার এসে সেই হাত দিয়ে তুলে নিতে থাকে আরজিনা।

ক্যামেরা তাক করাতেই অনেকটা ভয় পেয়ে যায় সে। বার বার ভয় নিয়েই ক্যামেরার দিকে তাকায়। কিছু বলার আগেই উঠে এসে আরজিনা জানায়, এই গমেই হবে তার রাতের খাবার। স্বামী নেই, নেই কোন ছেলে সন্তান। আরজিনার আছে দুই মেয়ে। বড় মেয়ে বিয়ে দিয়েছেন। ছোট মেয়েকে নিয়ে থাকেন পাশের এক বস্তিতে। গ্রামের বাড়ি কুড়িগ্রাম। ভিক্ষাতেই চলে মা মেয়ের সংসার।

ধুলায় মেশানো গম নিয়ে তিনি কী করবেন ? প্রশ্ন করলে আরজিনা জানান, সকালে উত্তরার হাউস বিল্ডিং এলাকায় ভিক্ষা করে ৬০/৬৫ টাকা পেয়েছি। জুমা’র নামাজের পর মসজিদের সামনে বসবো। তবে এই ফাঁকে রাস্তায় পড়ে থাকা কিছু গম কুড়িয়ে নিয়ে যাচ্ছি। রাতের খাবার এই গম দিয়েই আমাদের মা মেয়ের হয়ে যাবে।

এদিকে উল্টে য্ওায়া ট্রাকের ড্রাইভার রুবেল জানালো, ঢাকার ডেমরা এলাকার সিটি মিল থেকে ট্রাক ভর্তি গম নিয়ে তিনি যাচ্ছিলেন টাঙ্গাইলের দিকে। উত্তরার এই জায়গায় এসে চাকা গর্তে পরে উল্টে যায় ট্রাক। এখন বিকল্প আরেকটি ট্রাক এনে সেই ট্রাকে করেই এই গম যাবে টাঙ্গাইল।


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল