২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


বড়পুকুরিয়া মামলার অভিযোগ গঠনের শুনানি পেছালো

এ মামলার আসামি খালেদা জিয়াসহ ১১ জন -

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি মামলার অভিযোগ গঠনের বিষয়ে শুনানি পিছিয়ে আগামী ৩১ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

আজ মঙ্গলবার মামলাটি অভিযোগ গঠনের শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু আসামি ব্যারিস্টার মো: আমিনুল হকের পক্ষে হাইকোর্ট মামলার কার্যক্রম স্থগিত করেছেন জানিয়ে শুনানি পেছানোর আবেদন করেন তার আইনজীবী।

রাজধানীর পুরান ঢাকার বকশী বাজারে আলিয়া মাদরাসা মাঠে অস্থায়ী বিশেষ জজ আদালত-২ এর বিচারক এএসএম রুহুল আমিন আসামি পক্ষের সময় আবেদন মঞ্জুর করে পরবর্তী শুনানির তারিখ ৩১ জানুয়ারি ঠিক করেন।

এদিন মামলার প্রধান আসামি খালেদা জিয়া অন্য মামলায় গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন বলে আদালতকে অবহিত করেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া। তিনি খালেদা জিয়ার পক্ষে হাজিরা দেন।

এই মামলায় অভিযুক্ত আসামিদের সংখ্যা ১৩ জন। কিন্তু জামায়াত নেতা নিজামী ও মুজাহিদের ফাঁসি কার্যকর হওয়ায় বর্তমানে আসামির সংখ্যা ১১ জন।

২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়াসহ অন্যদের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা দায়ের করে দুদক। শাহবাগ থানায় মামলাটি করেন দুর্নীতি দমন কমিশনের তৎকালীন সহকারী পরিচালক মো: সামছুল আলম।


আরো সংবাদ



premium cement