৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


খন্দকার মাহবুবসহ খালেদা জিয়ার শীর্ষ ৭ আইনজীবীর জামিন

অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন -

পল্টন, খিলগাঁও, মতিঝিল, মিরপুর মডেল থানাসহ বিভিন্ন থানায় দায়ের করা নাশকতার মামিলায় খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার আমিনুল হক, অ্যাডভোকেট আব্দুর রেজাক খান, নিতাই রায় চৌধুরী, তৈমূর আলম খন্দকার ও সানাউল্লাহ মিয়াকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। পুলিশ প্রতিবেদন দেওয়ার আগ পর্যন্ত তাদেরকে জামিন দেয়া হয়েছে।

আজ সোমবার বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে জামিনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ ও নিতাই রায় চৌধুরী।
চলতি মাসের বিভিন্ন সময়ে পল্টন, মিরপুর মডেল থানাসহ বিভিন্ন থানায় এসব নাশকতার অভিযোগে এসব মামলা দায়ের করা হয়।

এসব মামলায় পুলিশ প্রতিবেদন না দেয়া পর্যন্ত জামিন দেন।

এ বিষয়ে খন্দকার মাহবুব হোসেন বলেন, বেগম খালেদা জিয়ার শীর্ষ আইনজীবীদের ওপর চাপ সৃষ্টি করার জন্য এসব মামলা করা হয়েছে। ঘটনার দিন অভিযোগে উল্লেখিত ঘটনাই ঘটেনি। এটা ভিত্তিহীন ও গায়েবী মামলা।

আইনজীবীরা জানান, গত ১১ সেপ্টেম্বর বায়তুল মোকাররমের উত্তর গেটে আসামিরা পুলিশের কর্তব্যকাজে বাধা দেন এবং ককটেলের বিস্ফোরণ ঘটান। ওই দিন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি ও মিছিলের আয়োজন করেছিল বিএনপি।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিক নিহত পাঁচবিবিতে গাছের ডাল পড়ে পথচারীর মৃত্যু ঈশ্বরদীতে লোডশেডিংয়ে নাকাল জনজীবন গাজা যুদ্ধে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪,৫৩৫ জনে পাঁচবিবিতে অপহরণের ২৪ ঘণ্টার মধ্যে অপহৃত উদ্ধার, আটক ৩ নারায়ণগঞ্জে তাপদাহে বিপর্যস্ত পশুপাখির পাশে টিম খোরশেদ দাগনভুঞায় হিট স্ট্রোকে আক্রান্ত শিক্ষার্থী হাসপাতালে ভর্তি ৩ তারকা ক্রিকেটারকে বাদ দিয়ে ভারতের বিশ্বকাপ দল ঘোষণা ইসরাইলিদের গ্রেফতারি পরোয়ানা জারি না করার আহ্বান যুক্তরাষ্ট্রের ইন্দোনেশিয়ার মাউন্ট রুয়াং আবার অগ্ন্যুৎপাত, আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ উল্লাপাড়ায় ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু

সকল