২২ জানুয়ারি ২০২০

ডেসটিনির রফিকুল আমিনের মামলা চলবে

-

অর্জিত সম্পদের তথ্যবিবরণী জমা না দেয়ায় দুদকের মামলা বাতিল চেয়ে ডেসটিনি ব্যবস্থাপনা পরিচালক মো: রফিকুল আমিনের আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

ফলে তার বিরুদ্ধে বিচারিক আদালতে মামলাটি যথারীতি চলবে বলে জানিয়েছেন আইনজীবী।

আজ মঙ্গলবার বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রফিকুল আমিনের পক্ষে শুনানি করেন আইনজীবী এম মোইনুল ইসলাম। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরিন ও এ কে এম আমিনউদ্দিন মানিক।

পরে আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের বলেন, ‘নোটিশ দেয়ার পরও ১৮ কোটি ২ লাখ ২৯ হাজার ৩২৩ টাকার সম্পদের তথ্যবিবরণী জমা না দেয়ায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর রমনা থানায় মামলা হয় রফিকুল আলমের বিরুদ্ধে। দুদক আইনের ২৬(২) ধারায় মামলাটি করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক মুহাম্মাদ মোয়াজ্জেম হোসেন।

পরে গত বছরের ৬ জুন মামলাটির অভিযোগপত্র দিলে রফিকুল আমিন মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেস। কিন্তু ঢাকার বিশেষ জজ আদালত-৮ এর বিচারক শামীম আহমেদ গত ১২ মার্চ আবেদনটি নামঞ্জুর করে অভিযোগ গঠনের আদেশ দেন। পরে ৭ জুলাই মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন রফিকুল আমিন।’

মামলার নথি অনুযায়ী, জ্ঞাত আয়বহির্ভূতভাবে ১৮ কোটি ২ লাখ ২৯ হাজার ৩২৩ টাকার সম্পদের তথ্যবিবরণী চেয়ে ২০১৬ সালের ১৬ জুন নোটিশ দেয় দুদক। নোটিসে সাত কার্যদিবসের মধ্যে তথ্য জমা দিতে বলা হয়।

কারাবন্দি রফিকুল আমিন ২০ জুন নোটিশটি গ্রহণ করে তথ্যবিবরণী জমা দিতে দুদকের বেঁধে দেয়া সাত কার্যদিবসের পর সময় আবেদনের প্রেক্ষিতে আরো সাত কার্যদিবস সময় দেয়া হয়। এরপরও তিনি সম্পদের তথ্যবিবরণী না দেয়ায় মামলা করে দুদক।


আরো সংবাদ

শ্রীপুরে নামের সাথে মিল করাতকলের মালিকের পরিবর্তে জেল খাটছেন চাবিক্রেতা সন্তুষ্টি যে অন্তত বিচার শেষ হয়েছে : আইনমন্ত্রী ডিএনসিসি উদ্দেশ্যমূলক মশক নিয়ন্ত্রণ বিজ্ঞাপন প্রচার করছে : ইসলামী আন্দোলন স্যার ফজলে হাসান আবেদ জনকল্যাণের রোল মডেল : হোসেন জিল্লুর স্পিকারের সাথে নেপালের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ রাজধানীতে বন্ধুর বাসা থেকে বান্ধবীর লাশ উদ্ধার আর্থ-সামাজিকভাবে বাংলাদেশকে আরো উন্নত দেখতে চাই ভারতের রাষ্ট্রপতি শিল্পলবণ আমদানির নামে ভোজ্যলবণ আমদানি করা যাবে না : শিল্পমন্ত্রী ভিকারুননিসায় আসনের অতিরিক্ত ভর্তি কেন অবৈধ নয় চট্টগ্রামের আ’লীগ নেতা এজাজ চৌধুরীকে দুদকে জিজ্ঞাসাবাদ খিলক্ষেতে র্যাবের সাথে বন্দুকযুদ্ধে যুবক নিহত

সকল

নীলফামারীতে আজ আজহারীর মাহফিল, ১০ লক্ষাধিক লোকের উপস্থিতির টার্গেট (১৬৬৬৩)ইসরাইলের হুমকি তালিকায় তুরস্ক (১৪৪৬৩)বিজেপি প্রার্থীকে হারিয়ে মহীশূরের মেয়র হলেন মুসলিম নারী (১৩৮৫৯)আতিকুলের বিরুদ্ধে ৭২ ঘণ্টায় ব্যবস্থার নির্দেশ (৮৩৫১)জয় বাংলা স্লোগান দিয়ে তাবিথের প্রচারণায় হামলা (৮১০২)মসজিদে মাইক ব্যবহারের অনুমতি দিল না ভারতের আদালত (৫৯৫১)মৃত ঘোষণার পর মা কোলে নিতেই নড়ে উঠল সদ্য ভূমিষ্ঠ শিশুটি (৫৭৮২)তাবিথের ওপর হামলা : প্রশ্ন তুললেন তথ্যমন্ত্রী (৫৪৪৯)দ্বিতীয় স্ত্রী তালাক দিয়ে ফিরলেন স্বামী, দুধে গোসল দিয়ে বরণ করলেন প্রথমজন (৫৩৯৭)ইশরাককে ফুল দিয়ে বরণ করে নিলো ডেমরাবাসী (৪৭৪৫)



unblocked barbie games play