২১ আগস্ট ২০১৯

ডেসটিনির রফিকুল আমিনের মামলা চলবে

-

অর্জিত সম্পদের তথ্যবিবরণী জমা না দেয়ায় দুদকের মামলা বাতিল চেয়ে ডেসটিনি ব্যবস্থাপনা পরিচালক মো: রফিকুল আমিনের আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

ফলে তার বিরুদ্ধে বিচারিক আদালতে মামলাটি যথারীতি চলবে বলে জানিয়েছেন আইনজীবী।

আজ মঙ্গলবার বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রফিকুল আমিনের পক্ষে শুনানি করেন আইনজীবী এম মোইনুল ইসলাম। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরিন ও এ কে এম আমিনউদ্দিন মানিক।

পরে আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের বলেন, ‘নোটিশ দেয়ার পরও ১৮ কোটি ২ লাখ ২৯ হাজার ৩২৩ টাকার সম্পদের তথ্যবিবরণী জমা না দেয়ায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর রমনা থানায় মামলা হয় রফিকুল আলমের বিরুদ্ধে। দুদক আইনের ২৬(২) ধারায় মামলাটি করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক মুহাম্মাদ মোয়াজ্জেম হোসেন।

পরে গত বছরের ৬ জুন মামলাটির অভিযোগপত্র দিলে রফিকুল আমিন মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেস। কিন্তু ঢাকার বিশেষ জজ আদালত-৮ এর বিচারক শামীম আহমেদ গত ১২ মার্চ আবেদনটি নামঞ্জুর করে অভিযোগ গঠনের আদেশ দেন। পরে ৭ জুলাই মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন রফিকুল আমিন।’

মামলার নথি অনুযায়ী, জ্ঞাত আয়বহির্ভূতভাবে ১৮ কোটি ২ লাখ ২৯ হাজার ৩২৩ টাকার সম্পদের তথ্যবিবরণী চেয়ে ২০১৬ সালের ১৬ জুন নোটিশ দেয় দুদক। নোটিসে সাত কার্যদিবসের মধ্যে তথ্য জমা দিতে বলা হয়।

কারাবন্দি রফিকুল আমিন ২০ জুন নোটিশটি গ্রহণ করে তথ্যবিবরণী জমা দিতে দুদকের বেঁধে দেয়া সাত কার্যদিবসের পর সময় আবেদনের প্রেক্ষিতে আরো সাত কার্যদিবস সময় দেয়া হয়। এরপরও তিনি সম্পদের তথ্যবিবরণী না দেয়ায় মামলা করে দুদক।


আরো সংবাদ

এমপিও তালিকার প্রজ্ঞাপন কয়েক দিনের মধ্যে, কার্যকর গত জুলাই থেকে ২১ আগস্ট নিহত‌দের স্মরণে শহীদ বে‌দী‌তে শ্রদ্ধা জ্ঞাপন 'ভারতের জামাই' পাকিস্তানি পেসারকে দারুণ অভিনন্দন সানিয়া মির্জার কাশ্মির নিয়ে আবার মধ্যস্ততার প্রস্তাব ট্রাম্পের ট্রেনে আসমাকে হত্যার আগে ধর্ষণ করা হয় যেকোনো সময় গ্রেফতার হতে পারেন ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদম্বরম শিশু ধর্ষকের রহস্যজনক মৃত্যু, কী হবে বাচ্চাটির? ১২৮ বছর বয়সের বৃদ্ধের আকুতি : ‘বাবা আমাকে বাঁচাও, ওরা আমারে খেতে দেয় না’ ভারতীয় গোয়েন্দা রিপোর্ট : বারুদের স্তূপে কাশ্মির, যেকোনো সময় বিস্ফোরণ বক্তব্যকে ভুলভাবে নেয়া : যা বললেন জাকির নায়েক সপ্তম কাউন্সিল : বিএনপির লক্ষ্য নেতাকর্মীদের হতাশার বৃত্ত থেকে বের করে আনার চেষ্টা

সকল




bedava internet