২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নানা প্রতিশ্রুতি দিয়ে ভোট চাইছেন প্রার্থীরা ২৯ নম্বর ওয়ার্ড

-

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ২৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা আধুনিক কমিউনিটি সেন্টার নির্মাণ ছাড়াও মাদক, ড্রেনেজ ও সুপেয় পানি সহজলভ্য করার জোর প্রতিশ্রুতি দিচ্ছেন। সাবেক ৬৫ এবং নতুন ২৯ নম্বর ওয়ার্ড হিসেবে পরিচিত এ এলাকার জনসংখ্যা প্রায় তিন লাখ। ভোটার প্রায় ৩৮ হাজার। চকবাজার থানা এলাকায় অবস্থিত এ ওয়ার্ড। ঈদগাহ মাঠ, পূর্ব ইসলামবাগ, পশ্চিম ইসলামবাগ, চান্দাঘাট, ইটাআলা ঘাট, পোস্তার মোড়, রহমতগঞ্জ ছাতামসজিদ, চুনাআলা ঘাট, আলির ঘাট, রহমতগঞ্জ লেন, ফরিয়া পট্টি, হাজী বাল্লু রোড, মাওরার টেক, কেল্লার মোড়, চেয়ারম্যান রোডসহ আরো বেশ কয়টি অলিগলি নিয়ে গঠিত এ ওয়ার্ডটি। এ ওয়ার্ডের ইসলামবাগে একটি কমিউনিটি সেন্টার রয়েছে। তা-ও আবার পরিত্যক্ত। বিয়ে ও জন্মদিন ছাড়াও নানা অনুষ্ঠান করতে অন্য কোনো ওয়ার্ডের কমিউনিটি সেন্টারে যেতে হয় এ ওয়ার্ডবাসীকে। এ ছাড়াও নানা সমস্যায় পড়তে হয় এলাকাবাসীকে। এ ওয়ার্ডের তিনজন কাউন্সিলর প্রার্থী। তার মধ্যে বিএনপি সমর্থিত প্রার্থী সাবেক কাউন্সিলর ও ছাত্রনেতা শহিদুল ইসলাম বাবুল। তার প্রতীক রেডিও। আওয়ামী লীগ দলীয় প্রার্থী সাবেক কাউন্সিলর মো: জাহাঙ্গীর আলম বাবুল। তার মার্কা ঠেলাগাড়ি। আর লালবাগ থানা আওয়ামী লীগের সভাপতি হাজী সিরাজুল ইসলাম রাডোর ছেলে আ’লীগের বিদ্রোহী প্রার্থী জাবেদ হাসান তম। তার মার্কা ঘুড়ি। এ ওয়ার্ডের ভোটাররা জানান, যিনি মাদক, ড্রেনেজ, সুপেয় পানি ও আধুনিক কমিউনিটি সেন্টার নির্মাণ করবেন যিনি তাকেই ভোট দেবেন তারা। এলাকায় বিভিন্ন স্পটে মাদকের হাট বসে। এসব নির্মূলে কেউ এগিয়ে আসছে না। এলাকার যুবকরা ধ্বংসের দিকে যাচ্ছে, তা কেউ দেখছে না। পুলিশের কিছু অসাধু সদস্য নিয়মিত বখরা নিচ্ছে। মাদকের বিষয়ে কেউ প্রতিবাদ করলে উল্টো তাকে হয়রানি করা হচ্ছে। তারা আরো জানান, এ ওয়ার্ডে কোনো কমিউনিটি সেন্টার নেই। এমনকি শিশুদের বিনোদনের কোনো স্পট নেই বলে জানান তারা।
বিএনপি দলীয় প্রার্থী সাবেক কাউন্সিলর ও থানা বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল বলেন, কাউন্সিলর থাকাকালীন এ ওয়ার্ডে ব্যাপক উন্নয়ন করেছি। এবারো সিটি নির্বাচনে দল নমিনেশন দিয়েছে। তবে কোনো বিদ্রোহী প্রার্থী নেই। তার মার্কা রেডিও। তিনি বলেন, একসময়ে ব্যবসায়ীরা নিরাপত্তাহীনতায় ভুগতেন। আর তাদের কাছে চাঁদা চাইতো সন্ত্রাসীরা তা বন্ধ করা হয়েছে। এ ছাড়া মাদক, রাস্তাঘাট, ড্রেনেজ, সুপেয় পানি, খেলার মাঠ সংস্কার ও সিটি করপোরেশনের স্টাফদের জন্য বসবাসের জন্য ভবন নির্মাণ ছাড়াও বহু উন্নয়নমূলক কাজ করেছি, যা এখনো দৃশ্যমান। এবার যদি নির্বাচিত হতে পারি, তাহলে একটি আধুনিক কমিউনিটি সেন্টার নির্মাণ করা হবে। যদি সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হয়, তাহলে অবশ্যই তিনি পাস করবেন। আর একটি মডেল ওয়ার্ড গড়ার প্রতিশ্রুতি দেয়া ছাড়াও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের ডাকে সাড়া দেয়া হবে বলে জানান তিনি।
চকবাজার থানা আ’লীগের সভাপতি সিরাজুল ইসলাম রাডোর ছেলে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাবেদ হাসান তম বলেন, নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। তার মার্কা ঘুড়ি। তিনি বলেন, এ ওয়ার্ডে যুবসমাজ ধ্বংসের দিকে যাচ্ছে। প্রতি বাড়িতে কেউ-না-কেউ মাদক সেবন করছে। এসব মাদক কারবারির বিরুদ্ধে কঠোরভাবে ব্যবস্থা নেয়া হবে। তা ছাড়া এলাকাকে বৃক্ষরোপণের মাধ্যমে সবুজায়ন করা হবে। এমনকি শিশুদের জন্য একটি পার্ক নির্মাণ ছাড়াও একটি আধুনিক কমিউনিটি সেন্টার নির্মাণের প্রতিশ্রুতি দিচ্ছেন তিনি।
আওয়ামী লীগের দলীয় প্রার্থী সাবেক কাউন্সিলর জাহাঙ্গীর আলম বাবুল বলেন, কাউন্সিলর থাকাকালীন গত সাড়ে চার বছরে ব্যাপক উন্নয়ন করেছি। ড্রেনেজ ও পানির সমস্যা অনেকটা সমাধান করছি। এবার নির্বাচিত হলে ইসলামবাগ ও শায়েস্তা খানে একটি আধুনিক কমিউনিটি সেন্টার নির্মাণ করা হবে বলে আশ্বস্ত করেন তিনি।

 


আরো সংবাদ



premium cement