২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
শিক্ষার্থীদের ড্রেসকোড পরিবর্তন

আইডিয়াল স্কুলের সামনে অভিভাবকদের বিক্ষোভ পুলিশের বাধা

ড্রেস পরিবর্তন না করার দাবিতে আইডিয়াল স্কুলের সামনে অভিভাবকদের মানববন্ধন : নয়া দিগন্ত -

শিক্ষার্থীদের ড্রেসকোড পরিবর্তনের প্রতিবাদে প্রতিদিনের মতো গতকাল মঙ্গলবারও মতিঝিল আইডিয়াল স্কুলের প্রধান ক্যাম্পাসের সামনে অভিভাবকরা জড়ো হয়ে বিক্ষোভ করেছেন। তবে পুলিশের বাধার কারণে তারা বেশি সময় সেখানে দাঁড়াতে পারেননি। কয়েক দিন ধরেই প্রতিষ্ঠানটির বিভিন্ন ক্যাম্পাসের সামনে অভিভাবকরা জড়ো হয়ে ক্ষোভ প্রকাশ করছেন।
অভিভাবকরা অভিযোগ করেছেন গতকাল সকালে তারা বিক্ষোভের চেষ্টা করলে পুলিশ এসে বাধা দেয়। এমনকি কাউকেই স্কুলের সামনে অবস্থানও করতে দেয়নি। ফেসবুক এবং বিভিন্ন গণমাধ্যমে সংবাদ এবং ছবি প্রকাশের পর পুলিশ ছবি দেখে ও নাম শুনে অনেক অভিভাবককে জিজ্ঞাসাবাদ করছে বলেও অভিযোগ করেছেন অনেকে। গতকালও একইভাবে পুলিশ আগ্রাসী মনোভাব নিয়ে অভিভাবকদের ওপর চড়াও হয়েছে।
রাজধানীর ঐতিহ্যবাহী মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে স্কুল ড্রেসকোড থেকে মেয়েদের ওড়না, স্কার্ফ ও ছেলেদের টুপি ব্যবহারের নিষেধাজ্ঞা দেয়ায় বিক্ষোভ করেছে অভিভাবক ফোরাম।
অভিভাবকরা বলছেন, আগে মেয়েদের ড্রেসকোডে মাথায় স্কার্ফ বা ওড়না ব্যবহারের নির্দেশনা থাকলেও নতুন ড্রেসকোডে স্কার্ফ বা ওড়না ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। আর ছেলেদের মাথায় টুপি ব্যবহারকেও অঘোষিতভাবে নিরুৎসাহিত করা হচ্ছে। শুধু শিক্ষার্থীই নয়, শিক্ষকদের মধ্যেও আগে যারা পাঞ্জাবি পরে স্কুলে আসতেন তাদেরকে এখন পাঞ্জাবি পড়তে নিষেধ করা হয়েছে। তবে কেউ পাঞ্জাবি পরলেও পাঞ্জাবির ওপরে আলাদাভাবে কটি পরা বাধ্যতামূলক করা হয়েছে। অভিভাবকদের বিক্ষোভের বিষয়ে গতকাল সন্ধ্যায় মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি মোবাইল রিসিভ করেননি।

 


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’

সকল