২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নন-এমপিও শিক্ষক কর্মচারীদের আমরণ কর্মসূচি রোববার পর্যন্ত স্থগিত

নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের প্রধানমন্ত্রীর কার্যালয়মুখী পদযাত্রায় পুলিশের বাধা :নয়া দিগন্ত -

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনির আশ্বাসের প্রেক্ষিতে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের আমরণ অনশন কর্মসূচি আগামী রোববার (২০ অক্টোবর) পর্যন্ত স্থগিত করা হয়েছে। গত রাতে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। তবে শিক্ষকরা জানিয়েছেন, তাদের অবস্থান কর্মসূচি চলবে। গত মঙ্গলবার থেকে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি শুরু করে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন। আজ শুক্রবার জুমার নামাজের পর থেকে তাদের আমরণ কর্মসূচিতে যাওয়ার ঘোষণা ছিল।
নন-এমপিও ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় বলেন, ভারতে অবস্থানরত শিক্ষামন্ত্রীর সাথে ফোনে কথা হয়েছে। তার আশ্বাসে আমরা আগামী ২০ অক্টোবর পর্যন্ত আমরণ অনশন কর্মসূচি স্থগিত করেছি।
এ সময়ের মধ্যে শিক্ষামন্ত্রীর সাথে ফলপসূ আলোচনার মাধ্যমে বিষয়টি সুরাহা হবে বলে আশা প্রকাশ করেন তিনি। তা নাহলে ২১ আক্টোবর থেকে আবার আমরণ অনশন কর্মসূচি শুরু করা হবে বলে তিনি জানান।
তিনি বলেন, ফেডারেশন সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলারের সাথেও শিক্ষামন্ত্রীর কথা হয়েছে।
মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল সন্ধ্যায় শিক্ষামন্ত্রী দীপু মনি নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের নেতাদের সাথে টেলিফোনে কথা বলেছেন।
এ দিকে একই দাবিতে গতকাল সকালে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের উদ্দেশ্যে জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে শিক্ষকরা পদযাত্রা শুরু করলে পুলিশের বাধার মুখে তা পণ্ড হয়ে যায়।
এমপিও নীতিমালা সংশোধন, স্তরভিত্তিক প্রতিষ্ঠান এমপিওভুক্তির সিদ্ধান্ত বাতিল ও স্বীকৃতিপ্রাপ্ত সব প্রতিষ্ঠানকে এমপিওভুক্তি করার দাবিতে গত তিন দিন ধরে জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষক-কর্মচারীরা অবস্থান কর্মসূচি পালন করছেন। কর্মসূচির চতুর্থ দিন গতকাল সকালে নন-এমপিও শিক্ষকেরা প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে নীতিমালার অসঙ্গতি ও বৈষম্যসহ সার্বিক বিষয় তুলে ধরতে চেয়েছিলেন। জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে কদম ফোয়ারার সামনে পৌঁছলেই পুলিশ পদযাত্রার গতি রোধ করে। পরে তারা জাতীয় ঈদগাহের সামনে কিছুক্ষণ অবস্থান নিয়ে আবারো প্রেস ক্লাবের সামনে আগের জায়গায় অবস্থান কর্মসূচি পালনে বসেন।
নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যাপক গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে নীতিমালার অসঙ্গতি ও বৈষম্যসহ সার্বিক বিষয় তুলে ধরতে চেয়েছিলেন শিক্ষকেরা; কিন্তু পুলিশ শিক্ষকদের বাধা দিয়েছে। আমরা সেখানেই বসে পড়েছি।


আরো সংবাদ



premium cement