২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পুলিশসহ প্রভাবশালী কেউ ক্যাসিনোর সাথে যুক্ত থাকলে ব্যবস্থা : ডিএমপি কমিশনার

-

পুলিশসহ প্রভাবশালী কেউ জুয়ার আসর বা ক্যাসিনোর সাথে যুক্ত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম। তিনি বলেন, রাজধানীতে কোনো জুয়ার বোর্ড, ক্যাসিনো চলবে না। অবৈধ জুয়ার আড্ডা বা ক্যাসিনো কোথায় আছে সেগুলো খুঁজে বের করে তালিকা করতে ইতোমধ্যে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। এসব পরিচালনায় যারাই জড়িত থাকুক তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। গতকাল দুপুরে ডিএমপির সদর দফতরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে কমিশনার এসব কথা বলেন।
তিনি বলেন, আমি এ সপ্তাহেই কমিশনার হিসেবে কাজ শুরু করেছি। যারা এই বিষয় দেখেন তাদের নির্দেশ দিয়েছি কোথায় কী হচ্ছে, কারা পরিচালনা করছে, তার তালিকা করে জানাতে। তারা কাজ করছেন। ইতোমধ্যে একটি জোনের তালিকা আমি পেয়েছি। অন্য জোনের তালিকাও করা হচ্ছে। র্যাব যেমন অভিযান শুরু করেছে, তেমনি পুলিশের ভূমিকাও একইরকম। স্পষ্ট করে বলছি, রাজধানীর কোথাও জুয়ার বোর্ড কিংবা ক্যাসিনো চলতে দেয়া হবে না।
ডিএমপি কমিশনার বলেন, ক্যাসিনোতে যারা জুয়া খেলতে আসেন তারাই মাদক সেবন করছেন। ক্যাসিনো যদি বন্ধ হয়ে যায়, তাহলে সেখানে মাদক সেবনও বন্ধ হবে। ক্যাসিনো বন্ধ করেও যদি কেউ মাদকের কারবার চালানোর চেষ্টা করে, তবে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
রাজধানীতে অনেক ডিজে পার্টি আসর বসে। সেখানে মাদক সেবনের পাশাপাশি সন্ত্রাসীদের আনাগোনাই বেশি। এ বিষয়ে ডিএমপির পদক্ষেপের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নির্মল বিনোদন হলে পুলিশ সহযোগিতা করবে। কিন্তু সেখানে বিনোদনের নামে যদি অশালীন ও অবৈধ কিছু চলে, মাদক সেবন হয় তাহলে সেখানেও একই রকম পদক্ষেপ গ্রহণ করা হবে।
ক্যাসিনো কিংবা জুয়ার বোর্ড পরিচালনার সাথে জড়িত প্রভাবশালী মহানগর যুবলীগ দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার বিষয়ে কোনো পদক্ষেপ নেয়া হবে কি না? জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, আইন প্রয়োগের ক্ষেত্রে আমরা কঠোর। যে যেই পর্যায়েই হোক না কেন। জোনাল ডিসিদের নির্দেশনা দিয়েছি এ ধরনের ঘটনা মোটেও সহ্য করব না। যদি কেউ জুয়ার বোর্ড কিংবা ক্যাসিনো পরিচালনা করে, তাহলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement