২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পিজিআরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতির দরবার অনুষ্ঠিত

প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ :আইএসপিআর -

প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযথ উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ঢাকা সেনানিবাসের পিজিআর সদর দফতরে পালিত হচ্ছে। এ উপলক্ষে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ গতকাল মঙ্গলবার ঢাকা সেনানিবাসের পিজিআর সদর দফতর পরিদর্শন করেন এবং অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার এবং অন্যান্য পদবির সব গার্ডস সদস্যের দরবারে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। রাষ্ট্রপতি পিজিআর সদস্যদের একাগ্রতা, নিষ্ঠা, শৃঙ্খলাবোধ ও পেশাগত দক্ষতার প্রশংসা করেন এবং সর্বদা নেতৃত্বের প্রতি অনুগত থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের জন্য তাদের প্রতি নির্দেশনা প্রদান করেন।
উল্লেখ্য, ১৯৭৫ সালের ৫ জুলাই স্বাধীন বাংলাদেশের রূপকার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় গঠিত হয় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট। এ উপলক্ষে আজ বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিজিআর সদর দফতরে আগমন করবেন। এর আগে, ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি পিজিআর সদর দফতরে আগমন করলে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং পিজিআরের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: জাহাঙ্গীর আলম তাকে অভ্যর্থনা জানান। পরে, রাষ্ট্রপতি কোয়ার্টার গার্ড পরিদর্শন ও পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে রাষ্ট্রপতির সচিব, রাষ্ট্রপতির সামরিক সচিব, মহাপরিচালক-এসএসএফ, এরিয়া কমান্ডার লজিস্টিকস এরিয়া, রাষ্ট্রপতির প্রেস সচিবসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রতিষ্ঠালগ্ন থেকেই আজ পর্যন্ত প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট দেশের ও বিদেশ হতে আগত রাষ্ট্র প্রধান ও সরকার প্রধান এবং রাষ্ট্র ঘোষিত যেকোনো অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের দৈহিক নিরাপত্তাসহ সকল প্রকার রাষ্ট্রাচার কার্য অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করে আসছে। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান গতকাল মঙ্গলবার অত্যন্ত আনন্দঘন পরিবেশে পালিত হয়। আইএসপিআর


আরো সংবাদ



premium cement