২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
শহীদ জিয়াকে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ

বিকারগ্রস্তদের মাঠে নামিয়েছে সরকার : রিজভী

জিয়াউর রহমানকে নিয়ে কটূক্তির প্রতিবাদে যুবদলের বিক্ষোভ মিছিল : নয়া দিগন্ত -

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সম্পর্কে বিচারপতি শামসুদ্দিন মানিক কর্তৃক কটূক্তির প্রতিবাদ এবং বর্তমান চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী যুবদল। গতকাল দুপুরে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে একটি বিক্ষোভ মিছিল কাকরাইলের নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এতে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। পরে মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি বলেন, দেশ থেকে মহান মুক্তিযুদ্ধের সত্য ইতিহাস মুছে ফেলা হচ্ছে, আর এজন্যই স্বাধীনতার ঘোষক, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বহু দলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম সম্পর্কে বিচারপতি মানিকের মতো বর্তমান শাসকগোষ্ঠীর দোসরেরা ধৃষ্টতাপূর্ণ বক্তব্য রাখছেন, বানোয়াট মন্তব্য করছেন। কিন্তু সত্যকে কোনোদিন মুছে ফেলা যাবে না।
বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে কটূক্তির প্রতিবাদ জানিয়ে রুহুল কবির রিজভী বলেন, এরা ক্ষমতাসীনদের উচ্ছিষ্ট। অবান্তর, অসত্য ও বিকৃত বক্তব্য প্রদানের জন্য মানিকের মতো বিকারগ্রস্ত লোকদের মাঠে নামিয়েছে সরকার। এদের একদিন উচিৎ শিক্ষা দেবে এ দেশের জনগণ। সত্যকে কোনো দিনই মুছে ফেলা যাবে না। বরং আওয়ামী শাসকগোষ্ঠীর বিকৃত ইতিহাসকেই জনগণ আঁস্তাকুড়ে নিক্ষেপ করবে। এ ধরনের কটূক্তিকারী ব্যক্তিদের সম্পর্কে জনগণকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, খালেদা জিয়াকে মুক্তি না দিয়ে বর্তমান অবৈধ সরকার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। কিন্তু দেশনেত্রীর ওপর বর্তমান স্বৈরাচারী শাসকগোষ্ঠীর চলমান হয়রানি ও নিষ্ঠুরতার অবসান ঘটাতে জনগণ এখন প্রস্তুতি নিচ্ছে।
মিছিলে যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, সিনিয়র সহসভাপতি মোরতাজুল করিম বাদরু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নয়ন, মহানগর উত্তর যুবদলের এসএম জাহাঙ্গীর হোসেন, শফিকুল ইসলাম মিল্টন, দক্ষিণের গোলাম মাওলা শাহীনসহ বহু নেতাকর্মী অংশ নেন।


আরো সংবাদ



premium cement