২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক গভীর রাতে রাজশাহী মেডিক্যাল হোস্টেলে বহিরাগত

-

রাজশাহী মেডিক্যাল কলেজের (রামেক) একটি ছাত্রীনিবাসে বহিরাগত এক ব্যক্তি ঢুকে পড়েন। গতকাল শনিবার ভোররাতে কলেজের পলিন ছাত্রীনিবাসে এ ঘটনা ঘটে। ছাত্রীনিবাসে ঢুকে পড়া ব্যক্তির নাম আবদুল হামিদ (৬০)। তিনি রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা মিয়াপাড়া এলাকার বাসিন্দা। রাতের এ ঘটনায় ছাত্রীনিবাসের শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অভিযুক্ত ব্যক্তিকে ধরে পুলিশে সোপর্দ করা হয়েছে। তবে আটক ব্যক্তি মানসিক ভারসাম্যহীন বলে পুলিশ জানিয়েছে। আর দায়িত্বে অবহেলার অভিযোগে হাসিবুল হাসান নামে এক নিরাপত্তাকর্মীকে সাময়িক বরখাস্ত করেছে কলেজ কর্তৃপক্ষ। হাসিবুলের দাবি, ঘটনার সময় তিনি বাথরুমে ছিলেন। সেই সুযোগে ওই ব্যক্তি ভেতরে প্রবেশ করেন।
ছাত্রীনিবাসের শিক্ষার্থীরা জানান, সাহরি খাওয়ার পর তারা সবাই ঘুমিয়ে পড়েন। সেই সময় এক ব্যক্তি ছাত্রীনিবাসের দ্বিতীয় তলার একটি কক্ষে প্রবেশ করেন। বিষয়টি বুঝতে পেরে মেয়েরা চিৎকার শুরু করেন। একপর্যায়ে মেয়েরা কক্ষ থেকে বেরিয়ে ওই ব্যক্তিকে কক্ষের ভেতরে আটকে দেন। এরপর অন্যান্য মেয়ে গিয়ে একজোট হয়ে তাকে ধরে ফেলেন। পরে ছাত্রীনিবাসের তত্ত্বাবধায়ক বিষয়টি থানায় জানান। এ সময় ছাত্রীনিবাসের দায়িত্বে থাকা নিরাপত্তাকর্মীরা অভিযুক্ত ব্যক্তিকে ছেড়ে দেয়ার জন্য মেয়েদের অনুরোধ করেন।
মেয়েরা অভিযোগ করেন, বহিরাগত ব্যক্তিকে ধরে নিয়ে যাওয়ার সময় তিনি মেয়েদের হুমকি দেন। এই ছাত্রীনিবাসে ছাত্রীরা তাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। গভীর রাতে একজন বহিরাগত ব্যক্তি কিভাবে নিরাপত্তাবেষ্টনী ডিঙ্গিয়ে ছাত্রীনিবাসের দোতলায় উঠতে পারল তা মেয়েদের ভাবিয়ে তুলেছে।
এ দিকে, এ ঘটনার পর মেয়েরা কলেজ অধ্যক্ষের কাছে গিয়ে অভিযোগ করেন। পরে কলেজ কর্তৃপক্ষ দায়িত্বে থাকা নিরাপত্তাকর্মীকে সাময়িক বরখাস্ত করেন।
রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান জানান, যে ব্যক্তি ওই ছাত্রীনিবাসে প্রবেশ করেছিলেন, তিনি আসলে একজন পাগল। মানসিকভাবে ভারসাম্যহীন। তিনি বলেন, পাগলের নামে আর কী মামলা হবে। ওই পাগল এরই মধ্যে হাজতখানা ভেঙে ফেলার চেষ্টা করেছেন।
ওসি জানান, ওই পাগল কথা বলছেন; কিন্তু একেক সময় একেক রকম কথা বলছেন।

 


আরো সংবাদ



premium cement