২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
চকবাজারে অগ্নিদুর্ঘটনা

বায়তুল মোকাররমে গায়েবানা জানাজা ও বিশেষ দোয়া

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে চকবাজারে আগুনে নিহতদের গায়েবানা জানাজা :নয়া দিগন্ত -

বুধবার রাতে ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় মর্মান্তিক অগ্নিকাণ্ডে নিহতদের গায়েবানা জানাজা গতকাল বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হয়েছে। এর আাগে জুমার নামাজ শেষে নিহতদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।
ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো: আব্দুল্লাহ, ধর্মসচিব আনিসুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল দোয়া ও জানাজায় অংশ নেন।
চুড়িহাট্টায় অগ্নিদুর্ঘটনায় নিহতদের শাহাদতের মর্যাদা লাভের জন্য এবং শোকসন্তপ্ত পরিবার ও আত্মীয়স্বজনদের শোক কাটিয়ে ওঠার জন্য মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররমের পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন কাসেম। জুমার নামাজের পর মসজিদের দক্ষিণ চত্বরে গায়েবানা জানাজায় ইমামতি করেন মাওলানা আবদুল হালিম সিরাজী।
এর আগে জুমার খুতবায় চকবাজারের অগ্নিকাণ্ডের বিষয় উল্লেখ করে বলা হয়, প্রত্যেক মুমিন মুসলমানকে মৃত্যুর আগেই মৃত্যুর জন্য প্রস্তুতি গ্রহণ করতে হবে। মৃত্যুর কথা বেশি বেশি স্মরণ করতে হবে এবং সব ধরনেরর গুনাহ থেকে বিরত থাকতে হবে। খতিব কুরআনের আয়াত উল্লেখ করে বলেন, প্রত্যেক সত্তাকেই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। তাই কখন কার ডাক এসে যায় কেউ জানে না। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য দোয়ার পাশাপাশি তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানানো হয়।

 


আরো সংবাদ



premium cement