২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
বি. চৌধুরীর সাথে জোট হতে পারে

নির্বাচনের তারিখ পেছাতে আপত্তি নেই আ’লীগের : কাদের

-

বিএনপিজোটসহ বেশির ভাগ রাজনৈতিক দল ও জোটের দাবির মুখে নির্বাচন কমিশন (ইসি) ভোটের তারিখ পিছিয়ে দিলে আপত্তি করবে না ক্ষমতাসীন আওয়ামী লীগ।
গতকাল রোববার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রি চলাকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা জানান। নির্বাচন পেছানোর এখতিয়ার নির্বাচন কমিশনের মন্তব্য করে তিনি বলেন, ‘নির্বাচন কমিশনের তফসিল ঘোষণাকে আমরা স্বাগত জানিয়েছি। কমিশন নির্বাচন পেছাতে চাইলে আমরা কোনো আপত্তি করব না। দলীয়ভাবে আমাদের কোনো আপত্তি নেই। নির্বাচন সংক্রান্ত প্রতিটা বিষয়ের এখতিয়ার নির্বাচন কমিশনের। নির্বাচন কমিশন এটাও বলেছে, সব দলের মতামত নিয়ে সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন।
কাদের আরো বলেন, সিডিউল পেছানোর দাবি যৌক্তিক হতে হবে। সময় ও বাস্তবতার দিকে লক্ষ রেখে নির্বাচন কমিশন যথাযথভাবে সিদ্ধান্ত নেবে এটা আমরা প্রত্যাশা করি। আমরা নির্বাচনের তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়েছি। দাবি অনেকেই করবে তবে সেটা সময়, পরিস্থিতি অ্যালাও করবে কি না এর সিদ্ধান্ত নির্বাচন কমিশনের।
সাকিবকে খেলতে বলা হয়েছে মাশরাফিকে কেন নয়Ñ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, মাশরাফি-সাকিব দু’জনের সাথেই আমি কথা বলেছি। আমি তাদের সময় দিয়েছিলাম। কিন্তু সাকিব গতকাল প্রধানমন্ত্রীর সাথে দেখা করেছেন। তখন প্রধানমন্ত্রী বলেছেন, দেশের স্বার্থে খেলে যেতে। আর মাশরাফির বিষয়টা দীর্ঘ দিন ধরে ভাবা হচ্ছে। সে নিজেও এলাকায় কাজ করে যাচ্ছে।
আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, দীপু মনি, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী ও দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এ সময় উপস্থিত ছিলেন।
এ দিকে বিকল্পধারার সভাপতি অধ্যাপক ডা: এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টকে নিয়ে অ্যালায়েন্স (জোট) করতে পারে আওয়ামী লীগ। সেক্ষেত্রে মহাজোটে তাদের দলের সংখ্যা বেড়ে যাবে। আগামী কয়েক দিনের মধ্যে এটা হতে পারে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।
সন্ধ্যায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে দলের সংসদীয় বোর্ডের বৈঠক শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের আরো বলেন, নির্বাচনের সময় বাড়ানোর জন্য বিরোধীরা দাবি করলেও আওয়ামী লীগ সময় বাড়ানোর জন্য নির্বাচন কমিশনের কাছে কোনো আবেদন করবে না। তবে নির্বাচন পেছানোর বিষয়ে সব দল চাইলে আমাদের কোনো আপত্তি থাকবে না।
মহাজোটের কে কে একসাথে ভোট করবে সে তালিকা রোববার নির্বাচন কমিশনে জমা দেয়া হয়েছে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement