২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বাগমারায় মসজিদের ইমাম অপহৃত

-

রাজশাহীর বাগমারার হাটখালগ্রাম এলাকা থেকে মসজিদের এক ইমামকে মাইক্রোবাসে তুলে নিয়ে অপহরণ করা হয়েছে। গত শুক্রবার দুপুরে হাটখালগ্রাম মসজিদে জুমার নামাজের ইমামতি করতে যাওয়ার সময় উপজেলার তকিপুর-খালগ্রাম সড়কের বটতলা মোড় থেকে কালো রঙয়ের একটি মাইক্রোবাসে তাকে তুলে নিয়ে যাওয়া হয় বলে স্থানীয় ইউপি চেয়ারম্যান সরদার জান মোহাম্মদ ও বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ জানিয়েছেন। তবে কারা তাকে তুলে নিয়ে গেছে তা জানা যায়নি। এ ঘটনার পর থেকে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
অপহৃত ওই ইমামের নাম সৈয়দ বাহারুল ইসলাম বিন হেলালী (৩৫)। তার বাবার নাম সৈয়দ নুরুল ইসলাম। বাড়ি মাগুড়া জেলার মোহাম্মদপুর উপজেলার চৌবাড়িয়া গ্রামে। তিনি বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের হাটখালগ্রাম জামে মসজিদের ইমাম ছিলেন। এ ছাড়াও তিনি তকিপুর হাফিজিয়া মাদরাসায় শিশুদের কুরআন শিক্ষা দিতেন। এ ছাড়া রাজশাহী কুরআন শিক্ষা অ্যাকাডেমি নামে একটি প্রতিষ্ঠানের পরিচালক ছিলেন। চার বছর ধরে তিনি বাগমারার হাটগাঙ্গোপাড়া এলাকার বানাইপুর গ্রামের সিরাজুল ইসলামের বাড়িতে পরিবার নিয়ে ভাড়া থাকেন। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে।
উপজেলার আউচপাড়া ইউপির চেয়ারম্যান সরদার জান মোহাম্মদ জানান, জুমার নামাজ পড়ানোর জন্য খালগ্রাম মাসজিদের দিকে মোটরসাইকেলে যাচ্ছিলেন ইমাম বাহারুল ইসলাম। তকিপুর-খালগ্রাম সড়কের বটতলা মোড় পৌঁছালে সাদা পোশাকধারী কায়েকজন লোক তাকে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নিয়ে চলে যায়। তার মোটরসাইকেলটি আরেকজন নিয়ে গেছে। আগে থেকেই সেখানে একটি কালো রঙয়ের মাইক্রোবাস থেমে ছিল। সন্ধ্যার আগ পর্যন্ত সেখানে বাহারুলের মোবাইল, টুপি, রুমাল, কলম ও স্যান্ডেল পড়ে ছিল। পরে তার স্ত্রী ডলি আক্তার ঘটনাস্থলে গিয়ে সেগুলো তার স্বামীর বলে শনাক্ত করেন।
বাহারুলের স্ত্রী ডলি আক্তার জানান, জুমার নামাজ পড়ানোর জন্য শুক্রবার দুপুর ১২টায় তার স্বামী মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বের হন। বাড়ির সামনে একজন লোক তার মোটরসাইকেলের পেছনে উঠেন। এর পর থেকেই তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি। তবে সন্ধ্যায় স্থানীয়দের কাছে জানতে পেয়ে বটতলায় গিয়ে স্বামীর ব্যবহৃত মোবাইল ফোনের পেছনের অংশ, টুপি, রুমাল, কলম ও স্যান্ডেল পড়ে থাকতে দেখেন।
বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ বলেন, মসজিদের ইমামকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি জানতে পেরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারা বিষয়টি নিয়ে খোঁজখবর নিচ্ছেন। তবে কে বা কারা এবং কারণে তাকে তুলে নিয়ে যেতে পারে তা জানা যায়নি। বিষয়টি নিয়ে অনুসন্ধান চলছে বলেও ওসি জানান।


আরো সংবাদ



premium cement