২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বিএনপির রাজনীতিতে ভাটা চলছে : কাদের

-

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এক সময় আমাদের ভাটা ছিল। এখন বিএনপির রাজনীতিতে ভাটা চলছে। তাদের জোয়ার হবে কি না জানি না। তবে আজকে যে জোয়ার তা আওয়ামী লীগের প।ে আগামী নির্বাচনে আবারো আওয়ামী লীগ এ জোয়ারে ভাসবে।
আজ শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা অনুষ্ঠান উপলে চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন শেষে গতকাল তিনি সাংবাদিকদের এ কথা বলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কার্যনির্বাহি সদস্য মির্জা আজম প্রমুখ।
নির্বাচনকে সামনে রেখে আজ শনিবারের ‘গণসংবর্ধনা’ নির্বাচনী শোডাউন কি না সাংবাদিকেরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে কখনো জোয়ার কখনো ভাটা থাকে। বঙ্গবন্ধুকে হত্যা করার পর ২১ বছর আমরা ভাটাতে ছিলাম। আবার যখন বিএনপি মতায় ছিল তখনো এক ভয়াল পরিস্থিতিতে ভাটায় ছিলাম। তত্ত্বাবধায়ক সরকারের সময়ও ছিল একই অবস্থা। তিনি বলেন, এটা তো অভূতপূর্ব সাফল্য। সে কারণে এ সংবর্ধনা কৃতজ্ঞ জাতির প থেকে আমরা স্বাধীনতা সংগ্রামের নেতৃত্বদানকারী বঙ্গবন্ধুরকন্যাকে দিচ্ছি। আর লোক সমাগমের বিষয়টা আপনাদের ক্যামেরাই বলে দেবে।
বিএনপি সব দলের অংশগ্রহণমূলক নির্বাচন চাইছেÑ এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, সব দলের অংশগ্রহণে নির্বাচন চাই না এ কথা কি আমরা বলছি। তবে আমরা কাউকে নির্বাচনে টেনে আনব না। সব গণতান্ত্রিক দেশে রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশ নেবে, সেটা রাজনৈতিক অধিকার, কারো করুণা নয়। কারো করুণা বা দয়ায় কেন বিএনপি নির্বাচনে আসবে। এটা তাদের অধিকার। তিনি বলেন, তারা শুধু বলার জন্য বলছে। আমি আবারো বলছি বিএনপির রাজনীতিতে এখন ভাটা চলছে, এ ভাটা কবে যে জোয়ার হবে সেটা আল্লাহ ভালো জানেন।
নির্বাচনের আগে বিএনপির সাথে কোনো সংলাপ হতে পারে কি না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সংলাপ কেন, কি প্রয়োজনে? নির্বাচন হতে তো কোনো সমস্যা নেই। তারা কি জাতীয়তাবাদী নির্বাচন কমিশন চায়? তাদের প্রতিনিধি তো নির্বাচন কমিশনে আছেন। তারা কি চায় নির্বাচনে জেতার গ্যারান্টি দিতে হবে? তাহলে তারা নির্বাচনে আসবে। এটা তো কেউ দিতে পারবে না।


আরো সংবাদ



premium cement