২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


দামুড়হুদায় ১৭ লাখ টাকা ব্যয়ে সদ্য নির্মিত কালভার্টে ফাটল!

-

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের কুতুবপুর গ্রামের সুতারপাড়ায় ১৭ লাখ ৩৫ হাজার ৬৪৫ টাকা ব্যয়ে সদ্য নির্মিত কালভার্টটির নির্মাণকাজ শেষ হয়েছে। কালভার্টের দুই পাশে মাটি ভরাট করতে গিয়ে চারদিকে বড় বড় ফাটল দেখা দিয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় এই কালভার্টটি নির্মাণ করা হয়। জানা যায়, তড়িঘড়ি করে ঠিকাদারের লোকজন সিমেন্ট দিয়ে ফাটল ঢাকার চেষ্টা করেন। তবে কালভার্টটিতে ফাটল দেখে ক্ষোভে ফেটে পড়েছেন এলাকাবাসী। তারা এ কাজের সঙ্গে জড়িত ঠিকাদারি প্রতিষ্ঠানসহ ঠিকাদারকে ও এর তদারকির সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান।

তারা বলেন, সরকার যেখানে লক্ষ লক্ষ টাকা খরচ করে উন্নয়নকাজ করছে, সেখানে কিছু দুর্নীতিবাজ ব্যক্তিদের কারণে সরকারের বদনাম হচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে অনেকে বলেন, ‘কালভার্টটি রং দিয়েই শুধু সুন্দর করা হয়েছে। উপরে ফিটফাট, ভেতরে সদরঘাট। এ কারণেই মাটি ভরাট করতে গিয়েই ফেটে গিয়েছে। এর সঙ্গে জড়িত ব্যক্তিদের শাস্তি হওয়া দরকার।’

এ বিষয়ে কালভার্টটির ঠিকাদারির সঙ্গে জড়িত মেসার্স জাহিদুল স্টোরের স্বত্বাধিকারী জাহিদুল ইসলামের সঙ্গে কথা বললে তিনি বলেন, ‘কালভার্টটি ফেটে গেছে, এটা সত্য। ভেকু মেশিন উঠাতে গিয়ে এ ফাটলের সৃষ্টি হয়েছে। ইঞ্জিনিয়ার নিয়ে গিয়েছিলাম। মেরামত করে দেব, এলাকাবাসীকে বলে এসেছি।’

এ বিষয়ে এলাকাবাসীর দাবি, ভেকু মেশিন তো একদিক থেকে ওঠানো হয়েছে এবং কালভার্টটির সঙ্গে এর কোনো প্রকার স্পর্শও হয়নি। ফাটল তো চতুর্দিকে হয়েছে। এ কাজের সঙ্গে জড়িত ঠিকাদারি প্রতিষ্ঠানের ঠিকাদারের লাইসেন্স বাতিলসহ জড়িত সব ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে সচেতন মহল।


আরো সংবাদ



premium cement