২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

খুলনায় ফোনে ডেকে নিয়ে পত্রিকা সম্পাদককে গ্রেফতার

প্রেসক্লাবের নিন্দা ও মুক্তি দাবি
-

খুলনা থেকে প্রকাশিত দৈনিক খুলনাঞ্চল সম্পাদক ও প্রকাশক এবং খুলনা প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি মিজানুর রহমান মিলটনকে মানিলন্ডারিং মামলায় গ্রেফতার করেছে সিআইডি পুলিশের একটি দল।

গতকাল সোমবার বেলা ২টার দিকে নগরীর একটি অভিজাত হোটেল থেকে তাকে তুলে নিয়ে যাওয়া হয় বলে জানা যায়। পরে তাকে নাড়াইল জেলার কালিয়া থানায় সোপর্দ করা হয়।

এদিকে এ ঘটনায় খুলনা প্রেসক্লাব নেতৃবৃন্দসহ জেলায় কর্মরত সাংবাদিকরা তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন। তারা বলেছেন, চলন্তিকা যুব সোসাইটি নামক একটি বেসরকারি সংস্থার অর্থ আত্মসাতকে কেন্দ্র করে একটি মহল খুলনাঞ্চল সম্পাদক মিজানুর রহমান মিলটনকে দীর্ঘদিন ধরে একের এক মামলা দিয়ে হয়রানি করছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, খুলনাঞ্চল সম্পাদক মিজানুর রহমান মিলটন দুপুরে একটি ব্যাংকে ব্যক্তিগত কাজে যান। সেখানে থাকা অবস্থায় তাকে সিআইডির এক কর্মকর্তা ফোন করে দেখা করার আগ্রহ প্রকাশ করেন। মিলটন দুপুর ২টার দিকে হোটেল সিটি ইনে গেলে সাদা পোশাকে সিআইডি পুলিশ তাকে তুলে নিয়ে যায়।

ওদিকে বিকেল পর্যন্ত মিলটনের মোবাইল সংযোগ বন্ধ থাকায় তার স্বজন ও সহকর্মীরা উদ্বিগ্ন হয়ে পড়েন। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তার সন্ধান না মেলায় আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন। পরে সহকর্মীরা বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে যোগাযোগ করেন। এক পর্যায়ে তারা জানতে পারেন হোটেল সিটি ইন থেকে তাকে তুলে নেয়া হয়েছে।

সন্ধ্যার দিকে নড়াইল কালিয়া থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান মিলটনসহ তিনজনকে সিআইডি পুলিশ তাদের কাছে হস্তান্তর করেছে বলে নিশ্চিত করেন।

কালিয়া থানার অফিসার ইনচার্জ মো: রফিকুল ইসলাম জানান, সন্ধ্যা ৭টার দিকে সিআইডি মিজানুর রহমান মিলটন নামের একজনকে থানায় নিয়ে আসেন। তার বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের মামলা হবে। তবে কে বাদী হবে তা এখনো জানা যায়নি।

উল্লেখ্য, ২০১৮ সালে ১৫ এপ্রিল নড়াইলের কালিয়া উপজেলায় ‘চলন্তিকা যুব সোসাইটি’ নামক একটি বেসরকারি সংস্থা বিভিন্ন পর্যায়ের প্রায় আট হাজার গ্রাহকের টাকা আত্মসাৎ করার ঘটনায় ১৫ এপ্রিল সংস্থার চেয়ারম্যান খবিরুজ্জামানসহ আটজনের বিরুদ্ধে কালিয়া থানায় মামলা হয়। ওই মামলায় খুলনাঞ্চল সম্পাদক মো: মিজানুর রহমান মিলটনকে জড়ানো হয়। কিন্তু ঘটনার সাথে জড়িত না থাকায় পুলিশ বিষয়টি তদন্ত করে মিলটনকে মামলা থেকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে।

এদিকে, মিজানুর রহমান মিলটনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও অবিলম্বে তাকে মুক্তি দেয়ার দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব ও সাধারণ সম্পাদক মো: সাহেব আলী।


আরো সংবাদ



premium cement