২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ছাত্রীকে শ্লীলতাহানী : প্রধান শিক্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন

ছাত্রীকে শ্লীলতাহানী : প্রধান শিক্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন - নয়া দিগন্ত

যশোরের চৌগাছার এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজাহান কবির কর্তৃক ৮ম শ্রেণীর এক ছাত্রীর শ্লীলতাহানীর বিচার চেয়ে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বুধবার শহরের ভাস্কর্য মোড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে শ্লোগান দেয় শিক্ষার্থীরা।

মানবন্ধনের আগে সংশ্লিষ্ট বিদ্যালয়ের দেড় শতাধিক শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ করেন। এসময় অভিভাবক ও শিক্ষার্থীদের স্বাক্ষর সম্বলিত একটি অভিযোগপত্র উপজেলা নির্বাহী অফিসার মারুফুল আলমের নিকট জমা দেন বিক্ষোভকারীরা।

জানা যায়, উপজেলার হাকিমপুর ইউনিয়নের এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজান কবির তার স্কুলের ৮ম ও ৭ম শ্রেণির কয়েকজন ছাত্রীকে প্রাইভেট পড়ান। সেখানে তিনি প্রায়ই ছাত্রীদের কুপ্রস্তাব দেয়াসহ বিভিন্নভাবে উত্যক্ত করে আসছিলেন। মঙ্গলবার ৮ম শ্রেণীর এক ছাত্রী এবং ৭ম শ্রেণীর এক ছাত্রী একসাথে প্রাইভেট পড়তে আসে। এরপর প্রধান শিক্ষক ৭ম শ্রেণীর ছাত্রীকে কৌশলে বাইরে পাঠিয়ে দেন। এরপর রুমের মধ্যে ৮ম শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানী করেন তিনি।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রী ও অভিভাবক জানান, ছাত্রীদের কুপ্রস্তাব দেয়া ও শ্লীলতাহানী করা প্রধান শিক্ষক শাহজাহান কবিরের পুরনো রোগ। তার বিরুদ্ধে আগে থেকেই এ ধরণের অভিযোগ রয়েছে। কিন্তু স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় তিনি বারবার রক্ষা পাচ্ছেন। শিক্ষার্থী ও অভিভাবকরা তার কঠোর শাস্তি দাবি করেন।

উপজেলা নির্বাহী অফিসার মারুফুল আলম বলেন, মঙ্গলবার মোবাইল ফোনে অভিযোগ পেয়ে প্রাথমিকভাবে তদন্ত করে অভিযোগ প্রমাণিত হয়েছে। শিক্ষার্থী ও অভিভাবকদের লিখিত একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তের জন্য পাঁচ সদস্যের কমিটি করা হবে। তারা তদন্ত করে এক সপ্তাহের মধ্যে রিপোর্ট দেবেন। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

চৌগাছা থানার ওসি রিফাত খান রাজিব বলেন, খবর পেয়ে আইন শৃঙ্খলা শান্ত রাখতে ঘটনাস্থলে দুইজন পুলিশ অফিসারকে পাঠানো হয়েছিল। তবে এ ব্যাপারে কেউ লিখিত অভিযোগ করেনি।

এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক শাহাজান কবিরের বক্তব্য জানতে তার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।


আরো সংবাদ



premium cement