২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
নড়াইল-১

দুই নেতা আ’লীগের মনোনয়ন পাওয়ায় সমর্থকদের মধ্যে উত্তেজনা

কবিরুল হক মুক্তি ও শরীফ নুরুল আম্বিয়া - নয়া দিগন্ত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দুই নেতা। একজন বর্তমান সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, অন্যজন মহাজোটের শরিক জাসদের একাংশের কেন্দ্রীয় কমিটির সভাপতি শরীফ নুরুল আম্বিয়া।

গত ২৬ নভেম্বর দুপুরে প্রথমে নৌকার মনোনয়ন লাভ করেন কবিরুল হক মুক্তি। পরবর্তীতে গতকাল মঙ্গলবার সকালে এ আসনে মহাজোটের মনোনয়ন পান শরীফ নুরুল আম্বিয়া। একই আসনে আওয়ামী লীগের পক্ষ থেকে দুই নেতাকে মনোনয়নের চিঠি দেয়ায় তাদের সমর্থকদের মাঝে আনন্দ-উৎসবের পাশাপাশি উত্তেজনা বিরাজ করছে।

এখন সবার প্রশ্ন- নড়াইল-১ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি? এ বিষয়ে ফেসবুকসহ বিভিন্ন বিভিন্ন মাধ্যমে সমর্থকদের লেখালেখি ও মন্তব্য ছোঁড়াছুড়ি চলছে। গণমাধ্যমকর্মীদের কাছে অনেকে জানতে চেয়েছেন- প্রকৃতপক্ষে কে পাচ্ছেন দলীয় মনোনয়ন। এ নিয়ে সর্বত্র চলছে নানা জল্পনা-কল্পনা ও আলোচনা-সমালোচনা।

গত ২৬ নভেম্বর সোমবার কবিরুল হক মুক্তি মনোনয়নের চিঠি পেয়ে তার ফেসবুক আইডিতে লেখেন,‘আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন টিকিট পেলাম। জনগণের ভালবাসা ছিল, তাই জননেত্রীর ভালবাসা পেলাম। কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানাই আমাদের সকলের আস্থা ও ভরসা জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, সকল বন্ধুবান্ধব এবং শুভাকাঙ্খীদের প্রতি। আমি মনোনয়ন পেয়েছি তাই বলে এই নয় যে, আমি এমপি হয়ে গেছি। সকলের প্রতি আমার আহবান, যারা প্রতিযোগিতায় থেকে মনোনয়ন বঞ্চিত হয়েছেন; তাদের সকলকে নিয়ে একসাথে কাজ করব এবং সকলে করবেন। মনে রাখবেন জননেত্রী শেখ হাসিনা যেমন আমাদের নড়াইল দু’টি আসনে আমাকে এবং আমার স্নেহের ছোট ভাই আপনাদের সকলের ভালোবাসার মানুষ মাশরাফি বিন মর্তুজাকে নৌকা দিয়েছেন; আমরাও জননেত্রী শেখ হাসিনাকে নড়াইলের দু’টি সিট উপহার দিবো। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

এদিকে, গতকাল মঙ্গলবার নড়াইল-১ আসনে মহাজোট নেতা শরীফ নুরুল আম্বিয়া আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত মনোনয়নের চিঠি পেয়েছেন। এ চিঠি অনেকেই ফেসবুকে পোস্ট করেন। এ খবরে দলীয় নেতাকর্মী ও সমর্থকেরা আনন্দ-উৎসবে মেতে উঠেন।

নুরুল আম্বিয়া বলেন, জোট থেকে আমাকে মনোনয়ন দেয়া হয়েছে। আমি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করব।

জানা যায়, নড়াইল-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র কেনেন কবিরুল হক মুক্তি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, সংরক্ষিত নারী সংসদ সদস্য অ্যাডভোকেট ফজিলাতুন নেসা বাপ্পি, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক কাজী সরোয়ার হোসেন, গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদরাসার মহাপরিচালক মুফতি রুহুল আমীন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোল্যা ইমদাদুল হক, নড়াগাতি থানা আওয়ামী লীগের সভাপতি মফিজুল হক, কালিয়া উপজেলা চেয়ারম্যান খান শামীম রহমান, কালিয়া পৌরসভার মেয়র ফকির মুশফিকুর রহমান লিটন, সাবেক মেয়র বিএম একরামুল হক টুকু, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হারুনার রশীদ, সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল ডাঃ আব্দুল মান্নান, অবসরপ্রাপ্ত লে. কমান্ডার ওমর আলী, শ্যামল দাস টিটু, ফোরকান মোল্যা, এমদাদুল ইসলাম, প্রকৌশলী শেখ মিজানুর রহমান, কাজী মুশফিকুর রহমান, সৈয়দ আবিদুল ইসলাম, এফ এম শাহীন ও হাসনাত এ চৌধুরী।


আরো সংবাদ



premium cement