১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


উড়ন্ত মেসির কাছে রিয়াল-জুভেন্টাস-পিএসজি’র দলগত হার

ছবি : লিওনেল মেসি। (স্ক্রল ইন) -

লিওনেল মেসি নিয়ে বেশি কিছু বলার নেই। ফুটবলের এক উচ্চতম আর্টিস্ট। যিনি গত এক যুগ ধরে ফুটবলভক্তদের দিয়ে এসেছেন এই বিনোদনের উচ্চমাত্রার খোরাক। দু’পায়ের জাদুতে রাঙিয়েছেন এই অঙ্গনকে।

শনিবার সেল্ট ভিগোর বিপক্ষে গোলের হ্যাটট্রিক করে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ক্যারিয়ারের ৫২তম হ্যাটট্রিক পূর্ণ করলেন এই ক্ষুদে জাদুকর। আর একটি হ্যাটট্রিক করতে পারলেই অপর প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছুঁয়ে ফেলবেন মেসি। রোনালদোর চেয়ে ১৩৪ ম্যাচ কম খেলে মেসির হ্যাটট্রিক প্রতিদ্বন্দ্বীকে ছুঁই ছুঁই।

সেল্টার বিপক্ষে এক পেনাল্টি ও দুটি দর্শনীয় ফ্রি-কিকে হ্যাটট্রিক করেন মেসি। আট বছর আগে ২০১২ সালে এস্পানিওলের বিপক্ষে এক পেনাল্টি ও দুই ফ্রি-কিকে হ্যাটট্রিক করেছিলেন তিনি।

আর সেল্টার বিপক্ষে ৫২তম হ্যাটট্রিকের দিনে মেসির ফ্রি-কিকের গোল সংখ্যাও দাঁড়ায় ৫২-তে। এই সাথে রেকর্ড গড়লেন টানা ১১ বর্ষে ৪০ গোল কিংবা তার অধিক গোল করার রেকর্ড।

সর্বশেষ আট সিজনে লিগ পর্যায়ে মেসির ফ্রি-কিক গোল সংখ্যা ২৮। যা তার ব্যক্তিগত সাফল্যের কাছে দলীয় সাফল্যও হার মেনেছে। মেসি যেখানে সর্বশেষ আট সিজনে ২৮ গোল করেছেন ফ্রি-কিকে, সেখানে ইতালিয়ান সিরি-এ দল জুভেন্টাসের ফ্রি-কিক গোল সংখ্যা (২৭)। লা লিগায় বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের হত আট সিজনে ফ্রি-কিক গোল (২৩) এবং লিগ ওয়ানের অন্যতম দল প্যারিস সেন্ট জামেই (পিএসজি)-র শেষ আট সিজনে ফ্রি-কিক গোল সংখ্যা (২০)।

যা মেসির একক কৃতিত্বের কাছে হার মেনেছে অন্যদের দলগত সাফল্য।

এ নিয়ে বার্সেলোনায় তার গোল সংখ্য হলো ৬১২। আর ৩১টি গোল করতে পারলেই পেলের লিগ পর্যায়ের ৬৪৩ গোলের রেকর্ড ভেঙে দেবেন মেসি।

দেখার বিষয় ৩২ বছর বয়সী মেসি আর কত পারেন, এই ফুটবল অঙ্গনকে রাঙিয়ে তুলতে।

সূত্র : স্ক্রলডটইন


আরো সংবাদ



premium cement
জামিন পেলেন কেজরিওয়াল, তবে ভোটগণনার দিন থাকতে হবে জেলেই পরকীয়া প্রেমিক যুগলের গলায় জুতার মালা : চেয়ারম্যান বরখাস্ত সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়! থাইল্যান্ডে এ বছর হিটস্ট্রোকে ৬১ জন প্রাণ হারিয়েছে : সরকার নির্বাচন শেষ হলে আরো সত্য ঘটনা সামনে আসবে, ধর্ষণের অভিযোগ প্রসঙ্গে শাহজাহান রাণীনগরে সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেফতার ৪ যান্ত্রিক ত্রুটি নিয়ে চট্টগ্রামে জরুরি অবতরণ, প্রাণে বাঁচলেন ৭ ক্রুসহ ১৯১ যাত্রী ভূরুঙ্গামারীতে ভটভটিতে উঠতে গিয়ে শিশু নিহত প্রতিটি মানুষকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে : প্রধানমন্ত্রী

সকল