২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মেসির প্রত্যাবর্তনের ম্যাচে এমন অবস্থা বার্সেলোনার!

মেসির প্রত্যাবর্তনের ম্যাচে এমন অবস্থা বার্সেলোনার! - ছবি : সংগ্রহ

রোববার ন্যু ক্যাম্পে লা লিগার ম্যাচে বার্সেলোনাকে হারিয়ে অঘটন ঘটাল রিয়াল বেতিস। হাতের চোট সারিয়ে মেসির প্রত্যাবর্তনের ম্যাচে এই হার মেনে নিতে পারছেন না বার্সা সমর্থকরা। আর্জেন্টাইন মহাতারকা দু’টি গোল পেলেও তা দলকে এক পয়েন্ট এনে দেয়ার জন্য যথেষ্ট ছিল না। ভঙ্গুর রক্ষণ, দুর্বল গোলরক্ষা এবং অবিন্যস্ত মাঝমাঠের জন্যই হারতে হলো আর্নেস্তো ভালভার্দের দলকে।

এদিন হারায় ১২ ম্যাচে ২৪ পয়েন্টেই থেমে থাকল বার্সেলোনা। প্রথমার্ধে বার্সেলোনার ফুটবলারদের চিনতে হয়েছে জার্সির রং দেখে। রিয়াল বেতিসের দুরন্ত প্রতি-আক্রমণের সামনে বারবার অসহায় বোধ করেছেন জেরার্ড পিকে-লেঙ্গলেটরা। ২০ মিনিটে কার্ভালহোর পাস খুঁজে নেয় জুনিয়রকে। বার্সেলোনার উইং ব্যাক সের্গি রবার্তোকে পরাস্ত করে নেয়া তার শট জালে জড়ায় (১-০)। ৩৪ মিনিটে ব্যবধান বাড়ান জোয়াকুইন (২-০)। ব্যক্তিগত নৈপুণ্যে মেসি বিপক্ষের রক্ষণ ভাঙার চেষ্টা করেন। কিন্তু লুই সুয়ারেজ-ম্যালকমদের থেকে তিনি কাঙ্ক্ষিত সহযোগিতা পাননি।।

দ্বিতীয়ার্ধের শুরুতে আর্থারের পরিবর্তে আর্তুরো ভিদালকে নামিয়ে মাঝমাঠে ভারসাম্য আনার চেষ্টা করেন বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে। ৫৮ মিনিটে নিষ্প্রভ ম্যালকমকে তুলে মুনিরকে ব্যবহার করা হয়। এরপর ক্রমশ গোল শোধের জন্য মরিয়া চেষ্টা চালায় কাতালন ক্লাবটি। ৬৬ মিনিটে বক্সের মধ্যে জর্ডি আলবাকে ফাউল করা হলে পেনাল্টি পায় বার্সেলোনা। স্পটকিক থেকে লক্ষ্যভেদে ভুল হয়নি লিও মেসির (২-১)। কিন্তু ৭১ মিনিটে জার্মান গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগেনের অমার্জনীয় ভুলে তৃতীয় গোল হজম করতে হয় বার্সেলোনাকে। তেলোর পাস থেকে নেয়া লো সেলসোর নিরীহ শট ধরতে ব্যর্থ হন তিনি (৩-১)। ৭৯ মিনিটে মেসির ‘জেম অব আ থ্রু’ খুঁজে নেয় মুনিরকে। তার পাস থেকে রিয়াল বেতিসের জাল কাঁপান আর্তুরো ভিদাল (৩-২)। ঘরের মাঠে শেষপর্বে চাপ বাড়ানোর মুহূর্তে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ইভান র‌্যাকিটিচ। ৮৩ মিনিটে বার্সেলোনার কফিনে শেষ পেরেকটি পোঁতেন কানালেস (৪-২)। অতিরিক্ত সময়ে ভিদালের পাস থেকে মেসি দলের তৃতীয় গোলটি করেন (৪-৩)।


আরো সংবাদ



premium cement