৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


কিছু শিক্ষক কুচক্রী মহলকে সহায়তা করছে : ভিপি নূর

-

ডাকসুর ভিপি নুরুল হক নূর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একাংশের সমালোচনা করে বলেছেন, দুঃখের সাথে বলতে হয়, যখন এক দিকে এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকরা মানুষের অধিকার আদায়ে নিজেদের জীবন বিপন্ন করে দিয়ে সামনে এগিয়ে যাচ্ছেন, ঠিক একই সময়ে কিছু শিক্ষক কুচক্রী মহলকে সহায়তা করছেন। গতকাল শুক্রবার ঢাবির কালো দিবস স্মরণে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। পূর্ব-পশ্চিম বিডি নিউজ।
গণমানুষের অধিকার আদায়ের প্রতিটি আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকরাই নেতৃত্ব দিয়েছেন উল্লেখ করে ডাকসু ভিপি বলেন, যেকোনো প্রয়োজনে এ দেশের মুক্তিকামী, গণতন্ত্রকামী মানুষের অধিকার আদায়ে ঢাবির শিক্ষার্থীরা ঝাঁপিয়ে পড়বে। তাদের কেউ শিকল দিয়ে বেঁধে রাখতে চাইলে বড় ভুল করবেন।
ভিপি নূর বলেন, ২০০৭ সালের ২২ আগস্ট একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কিছু সেনাসদস্য আমাদের শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর আঘাত করেন। ২৩ আগস্টের এ আঘাত শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর ছিল না; এ আঘাত ছিল এ দেশের গণতন্ত্র ও মুক্তিকামী মানুষের ওপর। ১৯৪৮ সালে ভাষা আন্দোলনের সূত্রপাত থেকে শুরু করে নব্বইয়ে স্বৈরাচারবিরোধী আন্দোলন, সর্বশেষ ২০০৭ সালের ২৩ আগস্টের এ আন্দোলন, প্রতিটি আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন ঢাবির ছাত্র-শিক্ষকরাই। তিনি বলেন, আপনারা (শিক্ষকরা) যারা মনে করেন তাদের শৃঙ্খলাবদ্ধ করে রাখবেন, তাহলে সেটি আপনাদের জন্যই বড় ধরনের ভুল হবে এবং এ দেশের জন্য করুণ পরিণতি বয়ে আনবে। কারণ এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের অন্য বিশ্ববিদ্যালয় অনুসরণ করে। সুতরাং আমাদের জাতির জন্য এক অনুকরণীয় আদর্শ হতে হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান।


আরো সংবাদ



premium cement
ব্যারিস্টার খোকনের অব্যাহতিপত্র প্রত্যাহার বড়াইগ্রামে পুকুরে বিষ দিয়ে ১০ লাখ টাকার মাছ নিধন পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৫ ‘৭ জানুয়ারি নৌকার প্রার্থীকে জেতানোর জন্য আমরা অনেক অপকর্ম করেছি’ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনিদের পক্ষে নির্মিত তাঁবু গুটাতে কলাম্বিয়ার শিক্ষার্থীদের অস্বীকৃতি দোয়ারাবাজারে নিখোঁজের ২ দিন পর ব্যবসায়ীর লাশ উদ্ধার খালিস্তানিদের পাশে থাকার বার্তা ট্রুডোর, উদ্বেগ ভারতের নাজিরপুরে বাসচাপায় নিহত ১ হবিগঞ্জে পিকআপ-ট্রাকের সংঘর্ষে নিহত ২ শ্রমজীবী মানুষের ন্যায্য অধিকার নিশ্চিত করতে বিএনপি সংকল্পবদ্ধ বায়ুদূষণে শীর্ষে দিল্লি, ঢাকার অবস্থান কত?

সকল