২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মিরসরাইয়ে ট্রাকচাপায় নিহত ৫ অন্য স্থানে আরো ৩ জন

-

চট্টগ্রামের মিরসরাই উপজেলায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে সিএনজিচালিত অটোরিকশার চারজন চালকসহ পাঁচজন নিহত হয়েছেন। এ ছাড়া অন্যান্য স্থানে সড়ক দুর্ঘটনায় আরো তিনজন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আটজন।
মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, মিরসরাইয়ে ট্রাকচাপায় পিষ্ট হয়ে চার অটোরিকশা চালক ও একজন যাত্রীসহ পাঁচজন নিহত হয়েছেন। এ সময় পাঁচটি অটোরিকশাকে চাপা দেয় ট্রাকটি। গতকাল মঙ্গলবার সকাল ৬টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই উপজেলার দুর্গাপুর ইউনিয়নের ঠাকুরদীঘি বাজার স্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে।
ট্রাকের চাপায় ঘটনাস্থলে নিহত হন সিএনজিচালক উপজেলার দুর্গাপুর ইউনিয়নের শাহ আলম (৫০), দিদারুল আলম (৩৫), মিরসরাই সদর ইউনিয়নের গড়িয়াইশ গ্রামের মো: নবীর ছেলে কামরুল ইসলাম (৪৫), সিএনজি-অটোরিকশা যাত্রী উপজেলার ইছাখালী ইউনিয়নের জমাদার গ্রামের মো: মহিউদ্দিন (৬০)। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার সময় পথে মারা যান আরেক চালক দুর্গাপুর ইউনিয়নের পূর্ব দুর্গাপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে মোশাররফ হোসেন (২৫)।
দুর্ঘটনায় আহত হন দুর্গাপুর ইউনিয়নের সিএনজি-অটোরিকশা চালক মো: লিটন (২৮), মো: সোহেল (২৪), মো: নবী (২৮), ট্রাকচালক খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার খাগড়াবিল গ্রামের মোশাররফ হোসেনের ছেলে রবিউল হক শাহীন (২২)। শাহীনকে প্রাথমিক চিকিৎসা শেষে জোরারগঞ্জ থানায় নেয়া হয়।
দুর্ঘটনায় আহত সিএনজি-অটোরিকশা চালক মো: নবী জানান, আমরা স্ট্যান্ডে গাড়ি রেখে যাত্রীর জন্য অপেক্ষা করছিলাম। এ সময় চট্টগ্রাম থেকে আসা একটি ট্রাক আমাদের দিকে দ্রুতগতিতে আসতে দেখি। ট্রাকের ধাক্কায় আমি সড়ক থেকে ছিটকে পড়ি। পরে বিকট আওয়াজ শুনি। কিছুক্ষণ পর উঠে দেখি ট্রাকের চাকার নিচে চার-পাঁচজনের লাশ পড়ে আছে।
স্থানীয় ইউপি সদস্য আলাউদ্দিন মেম্বার ও মুক্তিযোদ্ধা মো: মোক্তার হোসেন বলেন, ট্রাকচাপায় যে চালকগুলো নিহত হয়েছেন তারা খুবই গরিব। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে আরো নিঃস্ব হয়ে গেল পরিবারগুলো। সরকারিভাবে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা প্রয়োজন।
দুর্ঘটনার পর ঘটনাস্থলে এসে উদ্ধার কার্যক্রম শুরু করে মিরসরাই ও কুমিরা ফায়ার সার্ভিস স্টেশন এবং জোরারগঞ্জ চৌধুরীহাট পুলিশ ফাঁড়ি।
কুমিরা ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো: শামছুল আলম বলেন, আমরা সকাল ৭টায় ঘটনাস্থলে এসে ট্রাকের চাকার নিচ থেকে চারজনের লাশ ও একজনকে আহত অবস্থায় বের করি। পরে আহত সিএনজি-অটোরিকশাচালক চমেকে নেয়ার পথে মারা যান বলে শুনেছি।
ঠাকুরদীঘি-ঝুলনপুল-মাদবারহাট সিএনজি অটোরিকশাচালক সমিতির সভাপতি জামাল উদ্দিন জানান, সংগঠনের পক্ষ থেকে নিহত প্রত্যেকের পরিবারকে ৩০ হাজার টাকা আহতদের প্রাথমিক চিকিৎসা খরচ দেয়া হচ্ছে।
দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান বিপ্লব জানান, তিনি ব্যক্তিগতভাবে প্রত্যেক পরিবারকে পাঁচ হাজার টাকা করে সহায়তা করবেন। এ ছাড়া পরিষদের পক্ষ থেকে আর্থিক সহায়তা করার চেষ্টা করবেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল কবির জানান, নিহত চালকদের পরিবারকে সহায়তা প্রদানের জন্য স্থানীয় চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে। এ ছাড়া স্থানীয় সংসদ সদস্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে বিষয়টি অবহিত করা হয়েছে।
জোরারগঞ্জ চৌধুরীহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ সোহেল সরকার বলেন, ট্রাকচালক চোখে ঘুম নিয়ে গাড়ি চালাচ্ছিলেন। ট্রাকের চালককে আটক করে জোরারগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।
কটিয়াদী (কিশোরগঞ্জ) সংবাদদাতা জানান, কটিয়াদীতে টমটম উল্টে আচমিতা জর্জ ইনস্টিটিউশনের সপ্তম শ্রেণীর ছাত্র ফারুক মিয়া (১৪) নামে নিহত ও তিনজন আহত হয়েছেন। আহতরা হচ্ছেনÑ রনি (১৮), জজ মিয়া (২৬) ও সায়েম (১২)। নিহত ফারুক মিয়া আচমিতা ইউনিয়নের চারিপাড়া গ্রামের মস্তফা মিয়ার ছেলে। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার বিকেলে ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের চারিপাড়া হ্যাচারিসংলগ্ন স্থানে।
জানা যায়, পল্লী বিদ্যুতের একটি নষ্ট ট্রান্সফরমার পল্লী বিদ্যুতের কটিয়াদী অফিসে জমা দিয়ে বাড়ি ফেরার পথে চারিপাড়া এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি সিএনজি অটোরিকশাকে সাইড দিতে গিয়ে টমটম উল্টে ফারুক রাস্তায় পড়ে গেলে একটি অটোরিকশা ফারুকের মাথা থেঁতলে দিয়ে চলে যায়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। কটিয়াদী হাইওয়ে পুলিশের এসআই আখতারুজ্জামান জানান, ঘটনার পর টমটম এবং সিএনজি অটোরিকশা দ্রুত পালিয়ে যায়।
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীর খুলশী থানার সিভাসুর সামনে দেশ ট্্রাভেলস পরিবহনের একটি কোচের ধাক্কায় রেলওয়ের এক নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত আব্দুল আজিজ (২৯) কুমিল্লা জেলার কোতোয়ালি থানার কাপ্তান বাজারের রশিদ আহমেদের ছেলে।
জেলা পুলিশের এএসআই আলাউদ্দিন তালুকদার নয়া দিগন্তকে বলেন, আব্দুল আজিজ মোটরবাইক নিয়ে যাওয়ার পথে বাসের ধাক্কায় আহত হন। তাকে চমেক হাসপাতালে নিলে সকাল ৯টায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
মাদারীপুর সংবাদদাতা জানান, মাদারীপুর সদর উপজেলার আড়িয়াল খাঁ সেতুর কাছে মোটরসাইকেলের ধাক্কায় নজরুল ইসলাম (১৯) নামে এক রিকশাচালক গুরুতর আহত হন। উন্নত চিকিৎসার জন্য তাকে মঙ্গলবার সকালে ঢাকা নেয়ার পথে মারা যান। নিহত নজরুল ইসলাম পাঁচখোলা ইউনিয়নের মহিষেচর এলাকার সেলিম খানের ছেলে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক সড়কের আড়িয়াল খাঁ সেতুর কাছে সোমবার রাত ১০টায় দ্রুত গতির মোটরসাইকেলের সাথে বিপরীত দিক থেকে আসা একটি রিকশার সংঘর্ষ হলে রিকশাচালক আহত হন। মঙ্গলবার সকালে উন্নত চিকিৎসার জন্য ঢাকা যাওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় দু’জন আহত হয়েছেন বলে জানা যায়।

 


আরো সংবাদ



premium cement