২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জাতীয় নির্বাচন সামনে রেখে ১০ জেলায় নতুন ডিসি

-

জাতীয় নির্বাচনে তফসিল ঘোষণার এক মাস আগে মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে রদবদল আনা হয়েছে। এই রদবদলের অংশ হিসেবে দেশের ১০ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। গতকাল রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বরগুনা, পিরোজপুর, ব্রাহ্মণবাড়িয়া, টাঙ্গাইল, নড়াইল, নাটোর, চুয়াডাঙ্গা, মাগুরা, সাতীরা ও বগুড়ায় ডিসি নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কবির মাহমুদকে বরগুনা, মাধ্যমিক ও উচ্চশিা বিভাগে সংযুক্ত উপসচিব আবু আলী মো: সাজ্জাদ হোসাইনকে পিরোজপুর, পররাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব হায়াত-উদ-দৌলা খানকে ব্রাহ্মণবাড়িয়া, স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো: শহিদুল ইসলামকে টাঙ্গাইল, স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত উপসচিব আঞ্জুমান আরাকে নড়াইলে, বাংলাদেশ শিপিং করপোরেশনের জেনারেল ম্যানেজার মোহাম্মদ গোলামুর রহমানকে নাটোরে, প্রাথমিক ও গণশিা মন্ত্রণালয়ের উপসচিব গোপাল চন্দ্র দাসকে চুয়াডাঙ্গায়, স্বাস্থ্যসেবা বিভাগে সংযুক্ত উপসচিব মো: আলী আকবরকে মাগুরা, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে সংযুক্ত উপসচিব এস এম মোস্তফা কামালকে সাতীরা এবং গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীর একান্ত সচিব ফয়েজ আহমেদকে বগুড়ার জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দেয়া হয়েছে।
অপর দিকে বরগুনার ডিসি মো: মোখলেছুর রহমানকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উপসচিব, পিরোজপুরের ডিসি আবু আহমেদ সিদ্দিককে মাধ্যমিক ও উচ্চশিা বিভাগের উপসচিব, ব্রাহ্মণবাড়িয়ার ডিসি রেজওয়ানুর রহমানকে বিদ্যুৎ বিভাগের উপসচিব, নড়াইলের ডিসি মো: ইমদাদুল হক চৌধুরীকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব, নাটোরের ডিসি শাহিনা খাতুনকে স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব, চুয়াডাঙ্গার ডিসি জিয়া উদ্দিন আহমেদকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব, সাতীরার ডিসি মোহাম্মদ ইফতেখার হোসেনকে স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব এবং বগুড়ার ডিসি মোহাম্মদ নূরে-আলম সিদ্দিকিকে স্বাস্থ্যসেবা বিভাগে বদলি করা হয়েছে। তবে টাঙ্গাইলের ডিসিকে কোথাও পদায়ন করা হয়নি।
প্রসঙ্গত, সরকারের উপসচিব পদমর্যাদার কর্মকর্তাদের জেলা প্রশাসক নিয়োগ দেয়া হয়। জেলা পর্যায়ে ডিসি কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। ডিসিরা জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে জেলার আইনশৃঙ্খলা রা এবং কালেক্টর হিসেবে ভূমি ব্যবস্থাপনার বিষয়গুলো দেখে থাকেন। এ ছাড়া নির্বাচিত সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান সব উন্নয়নমূলক কাজে জেলা প্রশাসক তদারকি করেন।


আরো সংবাদ



premium cement