২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

দুই মেয়েকে নিয়ে মমতাজ

-

গ্রাম বাংলার জনপ্রিয় কণ্ঠশিল্পী বাউল সম্রাজ্ঞী ও সংসদ সদস্য মমতাজ বেগম তার সঙ্গীত জীবনের জন্য প্রাপ্তির এক অন্যরকম সময় পার করছেন। চলতি মাসেই সঙ্গীতে ও রাজনীতিতে তার সাফল্যের স্বীকৃতিস্বরূপ তার মা ‘উজালা বেগম’কে গেল ১২ মে আন্তর্জাতিক মা দিবসে ‘গরবিনী মা’ সম্মাননায় ভূষিত করে রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ ও হসপিটাল। নিজের সফলতার জন্য মায়ের এমন সাফল্যে ভীষণ উচ্ছ্বসিত মমতাজ। আবার গত ১৯ মে বাংলাদেশ টেলিভিশনে মমতাজ বেগম তার দুই মেয়ে রোজ ও রুহানিকে নিয়ে উপস্থিত হন।
সে সময় তিনি তাদের নিয়ে ঈদ ‘আনন্দ মেলা’য় অংশগ্রহণ করেন। দুই মেয়েকে সঙ্গে নিয়ে মমতাজ ‘দোয়েল পাখি কন্যারে’ গানটি পরিবেশন করেন। মায়ের গান গাওয়ার সময় মেয়ে দু’জনও মায়ের সাথে কণ্ঠ মেলান। এ সময় মিলনায়তন ভর্তি দর্শক মা ও দুই মেয়ের পারফরম্যান্স বেশ আগ্রহ নিয়ে উপভোগ করেন। আর মমতাজ ও তার দুই মেয়ের গাওয়া এই গান দেশ-বিদেশের বাংলা ভাষাভাষীরা উপভোগ করতে পারবেন আগামী ঈদুল ফিতরের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর শুধু বাংলাদেশ টেলিভিশনে।
‘দোয়েল পাখি কন্যারে’ গানটি লিখেছেন রাকিব হাসান রাহুল এবং সুর ও সঙ্গীত করেছেন এই সময়ের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক প্রীতম হাসান। দুই মেয়েকে নিয়ে ‘আনন্দ মেলা’য় উপস্থিত হওয়া প্রসঙ্গে মমতাজ বলেন, ‘ বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় অনুষ্ঠান ঈদ আনন্দ মেলায় আমার দুই মেয়ে রোজ ও রুহানিকে সাথে নিয়ে গাওয়া গান শুনতে এবং উপভোগ করতে অপেক্ষা করতে হবে আগামী ঈদ পর্যন্ত। বিটিভি কর্তৃপক্ষকে ধন্যবাদ এমন একটি সুন্দর আয়োজন করার জন্য। আশা করি, শ্রোতা-দর্শকরা এই সুন্দর আয়োজন প্রাণভরে উপভোগ করবেন।’
ঈদ ‘আনন্দ মেলা’ গবেষণা, গ্রন্থনা ও পরিকল্পনা করেছেন এস এম হারুন অর রশীদ। এবারের ‘আনন্দ মেলা’ প্রযোজনা করেছেন মো: মাহফুজার রহমান। এবারের ঈদে আনন্দ মেলায় রেজওয়ানা চৌধুরী বন্যা গাইবেন ‘আলো আমার আলো’ গানটি। ফেসবুকে ভাইরাল শিশুশিল্পী সাম্য হাজির হবে ‘মোর ঘুম ঘোরে এলে মনোহর’ গানটি নিয়ে। চিত্রনায়িকা মাহিয়া মাহি একটি নাচ পরিবেশন করবেন। উল্লেখ্য, আগামী ঈদের আগের দিন বাংলাভিশনে মমতাজকে গাইতে দেখা যাবে রাত ৮টা ১৫ মিনিটে ‘রূপকথার নৌকা’ অনুষ্ঠানে।


আরো সংবাদ



premium cement