২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ব্যাংক খাতে লুটপাটের দাবি ‘জাস্ট রাবিশ’ : অর্থমন্ত্রী

ফাইল ছবি -

আওয়ামী লীগ সরকারের গত নয় বছরে দেশের ব্যাংক খাত থেকে ২২ হাজার ৫০২ কোটি টাকা লুটপাট হয়েছে বলে সিপিডির দাবি করা গবেষণাকে ‘জাস্ট রাবিশ’ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

মঙ্গলবার দুপুরে সিলেটে হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

গত শনিবার ঢাকায় সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) ‘বাংলাদেশের ব্যাংকিং খাত নিয়ে আমাদের করণীয় কী’ শীর্ষক এক সেমিনারে বলা হয়, অনিয়ম ও দুর্নীতির কারণে গেল এক দশকে ব্যাংক থেকে ২২ হাজার ৫০২ কোটি টাকা লোপাট হয়েছে। ২০০৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ ব্যাংকসহ সরকারি-বেসরকারি ১৪টি ব্যাংকের মাধ্যমে এসব অর্থ খোয়া গেছে।

এর আগে দুপুরে বিমানযোগে তিনি সিলেটে পৌঁছান। মাজার জিয়ারত শেষে সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ছোট ভাই ড. এ কে আব্দুল মোমেনের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেন অর্থমন্ত্রী। দরগা গেইট এলাকায় তিনি লিফলেট ও প্রচারপত্র বিলি করেন।

সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় ভোটারদের সমর্থন নিয়ে আওয়ামী লীগ আবার ক্ষমতায় যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন অর্থমন্ত্রী।

এসময় তার সাথে ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. এ কে আবদুল মোমেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশফাক আহমদ, মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির প্রমুখ।

সিলেটের উন্নয়নে সততার সাথে কাজ করতে চাই : ড. মোমেন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ (সিটি কর্পোরেশন-সদর উপজেলা) আসনে মহাজোট মনোনীত প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন বলেন, শেখ হাসিনার সরকার আবার ক্ষমতায় আসলে দায়িত্ব পেলে সিলেটের উন্নয়নে সততার সাথে কাজ করতে চাই। মঙ্গলবার সকালে মির্জাজাংগাল রাজ বাড়িতে মনিপুরি সম্প্রদায়ের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন ।

বেনু ভূষণ ব্যানার্জির সভাপতিত্বে ড. মোমেন আরও বলেন, শেখ হাসিনার সরকার গত ১০ বছরে দেশে ব্যাপক উন্নয়ন করেছে, সবার নিরাপত্তা বেড়েছে এবং নারী জাগরণে প্রচুর কাজ করে যাচ্ছে। যার ফলে প্রতিটি ক্ষেত্রে নারীদের কর্মসংস্থান বাড়ছে। তাই আগামী নির্বাচনে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকায় ভোট দেয়ার আহব্বান জানান তিনি।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’

সকল