২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভিসির পদত্যাগ দাবিতে জাবিতে ‘সর্বাত্মক’ ধর্মঘট

-

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে আজ বুধবার ‘সর্বাত্মক’ ধর্মঘট পালন করছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দুদিনের এ ধর্মঘট পালন করছেন তারা।

তাদের প্রথম দিনের এ কর্মসূচি বিকাল ৪টা পর্যন্ত চলবে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

আজ বুধবার ভোর ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুল অবরোধের মাধ্যমে ধর্মঘট শুরু করে আন্দোলনকারীরা। এ সময় সেখান থেকে বিশ্ববিদ্যালয়ের কোনো যানবাহন বের হতে দেয়নি তারা। এতে ঢাকা থেকে শিক্ষক-কর্মকর্তাদের অধিকাংশই ক্যাম্পাসে আসতে পারেননি।

পরবর্তীতে সকাল সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন ও পুরাতন প্রশাসনিক ভবন অবরোধ করেন আন্দোলনকারীরা। ফলে অফিস কক্ষে প্রবেশ করতে পারেনি কর্মকর্তা-কর্মচারীরা। এতে স্থবির হয়ে পড়ে প্রশাসনিক কার্যক্রম।

ইউএনবির জাবি প্রতিনিধি জানান, অবরোধ চলাকালে পূর্বনির্ধারিত কোনো পরীক্ষা ব্যতীত সকল প্রকার ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে।

এদিকে, ভিসিপন্থী শিক্ষকদের পক্ষ থেকে ক্যাম্পাসে ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়েছে। ভিসি ফারজানা ইসলামের বিরুদ্ধে ‘মিথ্যা’ অভিযোগকারীদের চিহ্নিত করে দুর্নীতিবাজদের শাস্তির দাবিতে তারা এ কর্মসূচি পালন করবেন বলে জানিয়েছেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল