০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


সিআইডি’র এসআই রাজ্জাক হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন 

-

রাজবাড়ীর কালুখালিতে এসআই আব্দুর রাজ্জাক হত্যার চাঞ্চল্যকর মামলায় ৭ জনের যাবজ্জীবন দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেক আসামিকে ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ১ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এ সময় মামলার অপর ৯ আসামিকে খালাস দেয়া হয়।

বুধবার দুপুরে রাজবাড়ীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাসুদ করিম এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, রবিউল ইসলাম জিরু , আকমল শেখ, কুদ্দুস শেখ , বুলু শেখ, জালাল উদ্দিন শেখ , ডালিম শেখ ও তপন শেখ। এরা সবাই বর্তমান কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের চাঁদমৃগী গ্রামের বাসিন্দা।

আদালত সুত্রে জানা যায়, কালুখালি থানার মৃগী বাজারে ২০১১ সালের ১১ নভেম্বর প্রকাশ্যে সকাল দশটায় নারায়নগঞ্জ থানায় কর্মরত সিআইডি’র এসআই আব্দুর রাজ্জাককে হত্যা করে অভিযুক্ত সস্ত্রাসী ঘাতকরা। এ হত্যার দায়ে ১১ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন নিহত আব্দুর রাজ্জাকের স্ত্রী রোকেয়া রাজ্জাক।

পরে পুলিশ তদন্ত করে আরো ৫ জনকে অন্তর্ভুক্ত করে ২০১৪ সালে মোট ১৬ জনে বিরুদ্ধে আদালতে চার্জশিট প্রদান করে।

আদালত সূত্রে জানা যায়, রাজবাড়ীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসআই আব্দুর রাজ্জাক হত্যা মামলার দীর্ঘ স্বাক্ষ্য প্রমাণ শেষে ৭ আসামিকে অভিযুক্ত করে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলার অপর নয় আসামিকে খালাস দিয়েছেন আদালত। যাবজ্জীবনপ্রাপ্ত সাত আসামির সবাই জেল হাজতে আটক রয়েছে।

উল্লেখ্য, ২০১১ সালের ১১ নভেম্বর জমি-জমা সংক্রান্ত বিষয়ে ঝগড়া বাধলে আব্দুর রাজ্জাককে তার প্রতিবেশীরা প্রকাশ্যে পিটিয়ে হত্যা করে। তখনই ১১ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন নিহত আব্দুর রাজ্জাকের স্ত্রী রোকেয়া রাজ্জাক। নিহত আব্দুর রাজ্জাক নারায়ণগঞ্জ জেলায় পুলিশের উপ-পরিদর্শক পদে কর্মরত ছিলেন। 


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল