১৩ নভেম্বর ২০১৯

দৌলতদিয়ায় এক কাতলের দাম ৪৫ হাজার টাকা

বিশাল আকৃতির এ মাছটি ঢাকায় পাঠানো হয়েছে - ছবি : নয়া দিগন্ত

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে এক জেলের জালে ২৫ কেজি ওজনের একটি বড় কাতলা মাছ ধরা পড়েছে। বিশালাকৃতির এই কাতলা মাছটি এক নজর দেখতে ঘাট এলাকায় ভিড় করে উৎসুক জনতা।

দৌলতদিয়া ফেরিঘাট এলাকার শাকিল সোহান মৎস্য আড়তের মালিক শাজাহান মিয়া জানান, বৃহস্পতিবার বিকেল দৌলতদিয়া ১নং ফেরিঘাট এলাকায় জাল ফেলেন সিদ্দিক কাজীর পাড়া এলাকার জেলে ইছাক হলদার। এ সময় তার জালে বিশালাকৃতির এই কাতল মাছটি ধরা পরে।

তিনি আরো জানান, মাছটিকে ১৮ শ’ টাকা কেজি দরে মোট ৪৫ হাজার টাকায় ক্রয় করার পর বেশি লাভের আশার ঢাকার কারওয়ান বাজারে পাঠানো হয়েছে।

দৌলতদিয়া ঘাট মৎস্য আড়তের মালিক সমিতির সভাপতি শাজাহান মিয়া জানান, প্রতি বছর এ সময় শীতে পদ্মায় দৌলতদিয়া ঘাট ও এর আশেপাশে জেলেদের জালে প্রায়ই বড় বড় কাতলা, বোয়াল ও বাগাইড় মাছ ধরা পড়ে। ধরা পড়া এসব মাছ আড়তদাররা কিনে দ্রুত ঢাকার কারওয়ান বাজারে পাঠায় বেশি দামে বিক্রির আশায়। এতে জেলেরা মাছ ধরে লাভবান হচ্ছে। আর দৌলতদিয়ায় নদী ভাঙনে নিঃস্ব অনেকে বেকার না থেকে জাল ফেলে পদ্মায় প্রতিদিন মাছ শিকারে নামছে।


আরো সংবাদ

ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত (২৬৯৯৯)বাবরি রায় নিয়ে যা বললেন দিল্লির শাহী ইমাম (২৫২৯২)বিয়ের ২৮ দিন পর স্বামী হারানো সেই আফরোজার কোলে নতুন অতিথি (১২০৩৩)মন্দিরের আগে রামের বিশাল মূর্তি অযোধ্যায় (১১৯১২)হাসপাতালের মর্গে ছোঁয়ামনির নিথর দেহ, ইয়াছিনের খোঁজে স্বজনদের আহাজারি (১০৮৮৭)ট্রেন দুর্ঘটনা : বি.বাড়িয়া সদর হাসপাতালে ভর্তি ৪৪, রক্তের প্রয়োজন (৯৭৮৬)ব্রিটেনের নির্বাচনে পাকিস্তান-ভারত লড়াই! (৮৪৯৬)বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণ নিয়ে হিন্দু সংগঠনগুলোতে প্রকাশ্য মতপার্থক্য ও বাকযুদ্ধ (৮১১২)গোসলের পর কাফন পরানো হলেও জানাজা হল না কিবরিয়ার (৭৮২৫)মিয়ানমারের বিরুদ্ধে মামলা করায় গাম্বিয়াকে ঢাকার অভিনন্দন (৭৭৫৬)